received 1079229663204043

স্টাফ রিপোর্টার
মোঃ নিজাম উদ্দিন

০১/০১/২০২৪ইং

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে শুরু হলো বাংলাদেশ সরকার কর্তৃক বিনামূল্যে বই বিতরণ উৎসব-২০২৪। প্রতি বছরের মত বাংলাদেশ সরকার নতুন বছর শুরু করল শিক্ষার আলো দিয়ে। বাংলাদেশ সরকার কর্তৃক বিনামূল্যে বই বিতরণ উৎসব পালন করেন নতুন বছর কে কেন্দ্র করে। সরকার সকল প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে সরকার কর্তৃক বিনামূল্যে বই সরবরাহ করে। সকল প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ের বই বিতরণ উৎসব পালন করলে ও কিছু কিছু প্রতিষ্ঠান একটু সাজিয়ে গুছিয়ে উৎযাপন করছে এই অনুষ্ঠানটি। এদের মধ্যে দক্ষিণ অঞ্চলের বরিশাল বিভাগের, পটুয়াখালী জেলার, রাঙ্গাবালী উপজেলায় রাঙ্গাবালী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনটি চোখে পড়ার মত।

রাঙ্গাবালী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নেছার উদ্দিনের পরিকল্পনায় এ আয়োজন করা হয়। সরকার কর্তৃক বিনামূল্যে বই বিতরণ উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. মোঃ জহির উদ্দিন আহম্মেদ (চেয়ারম্যান উপজেলা পরিষদ, রাঙ্গাবালী,পটুয়াখালী), বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অনাদি কুমার বাহাদুর ( উপজেলা একাডেমি সুপারভাইজার, রাঙ্গাবালী, পটুয়াখালী)।

প্রধান অতিথি ডা. মোঃ জহির উদ্দিন আহম্মেদ বলেন আসলে আজ নতুন বছর নতুন আনন্দ দিয়ে শুরু হলো আমাদের সকলের পদ চলা। তিনি ছাত্র – ছাত্রীদের মধ্যে বই বিতরণ করেন এবং তাদেরকে ভালো করে পড়ালেখা করার জন্য নির্দেশ দেন।

বিশেষ অতিথি অনাদি কুমার বাহাদুর বলেন আমি রাঙ্গাবালী প্রত্যেকটি স্কুলের সাথে জড়িত আপনাদের একাডেমি যে কোন সুবিধা ও অসুবিধা আমাকে অবহিত করলে আমি আপনাদের পাশে আছি ভবিষ্যতে থাকব। তিনি আরও বলেন আমাদের প্রত্যেকটি স্কুলের শিক্ষা ব্যবস্থার মান ভালো করতে হবে এবং ছাত্র ছাত্রীদেরকে ভালো করে শিক্ষা দিতে হবে।

সারাদিন যেন উৎসব মুখর পরিবেশে উক্ত অনুষ্ঠান উৎযাপিত হয়। নতুন বই পাওয়া টা কত অনন্দময় সেটা বুঝতে পারে একজন ছাত্র – ছাত্রী এবং তাদের আনন্দ টা উপভোগ করতে পারে শিক্ষক ও তাদের পরিবারবর্গ।

রাঙ্গাবালী মডেল মাধ্যমিক বিদ্যালয় বাংলাদেশ সরকার কর্তৃক বিনামূল্যে বই বিতরণ উৎসব অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মোঃ মিজানুর রহমান (উপজেলা নির্বাহী অফিসার, রাঙ্গাবালী, পটুয়াখালী) এবং উক্ত অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মোঃ নেছার উদ্দিন (প্রধান শিক্ষক, রাঙ্গাবালী মডেল মাধ্যমিক বিদ্যালয়, রাঙ্গাবালী, পটুয়াখালী)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *