জাবিবর খান :
রাজশাহী মহানগরীতে চাউল ভর্তি ট্রাকে হেরোইন পাচারকালে অর্ধকোটি টাকার হেরোইনসহ দুইজন মাদক কারবারিকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার (২৩ মে) দিবাগত রাত ১১টায় মহানগরীর কাশিয়াডাঙ্গা মোড় থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো: গোদাগাড়ী থানার বসন্তপুর (তিলিবাড়ী) গ্রামের মোঃ আলতাব হোসেনের ছেলে মোঃ রবিউল ইসলাম(২৫) (ট্রাকের হেলপার) ও একই থানার গোপালপুর মাছমারা গ্রামের মোঃ নকিমুদ্দিনের ছেলে (ট্রাক চালক) মোঃ পলাশ (২৪)।

মঙ্গলবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আরেফিন জুয়েল।

তিনি জানান, সোমবার (২৩ মে) রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, চাউল ভর্তি একটি ট্রাকে (ঢাকা মেট্রো-ট-২২-৯৪৭২) মাদকের একটি চালান নিয়ে গোদাগাড়ি হতে রাজশাহী মহানগরীর দিকে আসছে। এমন তথ্যের ভিত্তিতে কাশিয়াডাঙ্গা থানাধীন কাশিয়াডাঙ্গা মোড়ে মহাসড়কের উপর চেকপোষ্ট বসিয়ে অভিযান পরিচালনা করা হয়। অনুযায়ী রাত ১১টায় একটি হলুদ ও নীল রংয়ের ৮টন বিশিষ্ট চাউল ভর্তি একটি ট্রাক চেক পোষ্টের সামনে সংকেত দিয়ে থামানো হয়। ওই সময় ট্রাকের ভেতর তল্লাশী চালিয়ে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৫০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। এ সময় ট্রাকের চালক মোঃ পলাশ ও হেলপার মাঃ রবিউল ইসলামকে গ্রেফতার করা হয়।

অভিযানটি পরিচালনা করেন মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আরেফিন জুয়েলের সার্বিক তত্ত্বাবধায়নে, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(ডিবি) মোঃ আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে পুলিশ পরিদর্শক মোঃ আশিক ইকবাল, এসআই মোঃ শাকিল হুদা জনি ও সঙ্গীয় ফোর্স।


জিজ্ঞাসাবাদে গ্রেফতার চালক ও হেলপার জানায়, তারা ট্রাকের চালক ও হেলপারের কাজ করেন এটা লোক দেখানো। তারা পেশাদার মাদক কারবারি। দীর্ঘদিন যাবৎ তারা দু’জনে মিলে আইনশৃঙ্খলা বাহীনির চোখ ফাঁকি বিভিন্ন কুট কৌশল অবলম্বন করে গোদাগাড়ী হতে বাংলাদেশের বিভিন্নস্থানে মরন নেশা হেরোইন সরবরাহ করে আসছে।

এ ব্যপারে তাদের বিরুদ্ধে মহানগরীর কাশিয়াডাঙ্গা থানায় একটি মাদক মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার সকালে সংশ্লিষ্ট থানার মাধ্যমে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান ডিবি ডিসি।

Leave a Reply

Your email address will not be published.