received 1154646665508262

সাথী সুলতানা, স্টাফ রিপোটার

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ১০টায় চান্দাইকোনা খাদ্য গুদামে অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

রায়গঞ্জ উপজেলা খাদ্য অধিদপ্তরের উদ্যোগে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার তৃপ্তি কণা মন্ডল।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নিয়ামুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন-জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চান্দাইকোনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নান খান, চান্দাইকোনা খাদ্য গুদামের পরিদর্শক নুরুল ইসলাম, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস.এম নজরুল ইসলাম, রায়গঞ্জ প্রেসক্লাবের সভাপতি কে.এম রফিকুল ইসলাম সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃপ্তি কণা মন্ডল বলেন, বিধি বহির্ভূত ভাবে ধান ও চাল যারা ক্রয় করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।কৃষকদের ঠকিয়ে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী ধান-চাল সংগ্রহ করে মজুত করে কৃত্রিম সংকট করতে না পারে সে ব্যাপারে খাদ্য বিভাগের কর্মকর্তাদের সতর্ক থাকার আহ্বান জানান।

এ বছর প্রতি কেজি ধানের ক্রয়মূল্য ৩০ টাকা আর চাল সংগ্রহের ক্রয়মূল্য ৪৪ টাকা।চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৩ হাজার ৪২৮ মেট্রিক টন ও ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৭০৩ মেট্রিক টন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *