বাংলাদেশের পাশাপাশি ভারতেও অনেক গান করেছেন রুনা লায়লা, অনেকের সঙ্গেই তৈরি হয়েছে সম্পর্ক। ভারতে গেলে তাঁদের সঙ্গে যেমন দেখা হয়, তাঁরাও বাংলাদেশে এলে রুনা লায়লার অতিথি হন। শিল্পীর ৭০ তম জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন তাঁর দীর্ঘদিনের সহযাত্রী সাবিনা ইয়াসমীন।
রুনা লায়লা সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। তাঁর সম্পর্কে আমরা সবাই জানি, তিনি কত বড় মাপের শিল্পী, কত মহান, কত গুণী। শুধু বাংলাই না, আরও অনেক ভাষার গানেই তিনি পারদর্শী। নানা ভাষায় গান গেয়ে বাঙালি ও অন্যান্য ভাষাভাষীদের মুখ উজ্জ্বল করেছেন। দেশ-বিদেশে তাঁর কোটি ভক্ত। তিনি তাঁর অসাধারণ সংগীতজীবন আর বহুমাত্রিক গুণের জন্য অনন্য হয়ে থাকবেন।
কয়েক দশক ধরে আমরা সংগীতাঙ্গনে আছি। কিন্তু আমাদের একসঙ্গে কাজ হয়েছে খুব কম। দেখাসাক্ষাৎও কম হয়েছে। দু-একটা গানই গাওয়া হয়েছে। একসঙ্গে অনুষ্ঠানও করেছি কম। সর্বশেষ নিউইয়র্কে একটি অনুষ্ঠানে গান করেছি। তবে যখনই আমাদের দেখা হয়, সুন্দর সময় কাটে। বিশেষ করে বিদেশে যে কয়বারই একসঙ্গে যাওয়া হয়েছে, ভালো সময় কেটেছে। দেখাসাক্ষাৎ কম হলেও সম্পর্ক ভীষণ শ্রদ্ধার ও বন্ধুত্বপূর্ণ, এটাতে কোনো সন্দেহের অবকাশ নেই।
সৃষ্টিকর্তার কাছে তাঁর দীর্ঘ সুস্থ জীবন কামনা করছি। অনেক ভালো থাকুন। আরও অনেক নতুন নতুন গান তিনি আমাদের উপহার দিন। শ্রোতাদের মতো আমিও তাঁর নতুন গানের প্রত্যাশায় থাকব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!