ei 1689706228612 removebg preview (1)

মুফতি হারুনুর রশিদ হাবিবুল্লাহ্

১৪১৬ হিজরী সালে সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলাধীন এক দরিদ্র মানুষ (মোঃ হাসান আলী) এর ঘরে ২৬ শে রজব দিন গত রাত (২৭ শে রজব) সুবহে সাদিকের সময় জন্ম গ্রহন করেন এই মহান ব্যক্তি।

তিনি রায়গঞ্জ উপজেলার পূর্ব ফরিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৫ম শ্রেনী শেষ করার পর তার মা-বাবা তাকে মাদ্রাসায় ভর্তি করে দেন।

মাদ্রাসার পড়া-লেখা ধাবাহিক ভাবে শুরু করে সু নামের সাথে তানযিম বোর্ড এবং বেফাক বোর্ড সহ আল-হাইআতুল উলয়া লিল জামিয়াতিল ক্বওমিয়া বাংলাদেশ এর অধীনে (জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া যাত্রাবাড়ী বড় মাদ্রাসা থেকে) দাওরায়ে হাদিস তাকমিল পরিক্ষা দিয়ে এম.এ. মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

এরপর টাঙ্গাইল কেন্দ্রীয় দারুল ইফতা থেকে ফতুয়া গবেষণা বিভাগে (দারুল ইফতা/মুফতী) পিএইচডি সম্পন্ন করে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ শিক্ষা বোর্ড এবং বাংলাদেশ নূরানী শিক্ষা বোর্ড থেকে ক্বারীয়ানা ডাবল ডিগ্রি অর্জন করেন।

বর্তমানে এক মাদ্রাসায় খেদমতের পাশাপাশি দৈনিক পূর্ব বঙ্গ এর নির্বাহী সম্পাদক এবং জাতীয় দৈনিক বিভিন্ন প্রিন্ট অনলাইন পত্রিকার বার্তা সম্পাদক, এডিটর ও প্রতিনিধি হিসেবে সফল ভাবে কাজ করে যাচ্ছেন।

সেই সাথে জাতীয় চাঁদ পর্যবেক্ষণ পরিষদ বাংলাদেশ এর নাযিমে ইশাআত প্রচার সম্পাদক এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি কেন্দ্রীয় পরিষদ এর ধর্ম বিষয়ক সম্পাদক হিসেবেও তিনি দ্বায়িত্বে রয়েছেন।

তাঁর লিখিত অনেক বই কিতাবও প্রকাশিত হয়েছে। এবং কিছু প্রকাশনার পথে রয়েছেন। তার মধ্যে প্রথম প্রকাশিত উল্লেখ যোগ্য তিনটি যৌথ কবিতার বই “দ্বীনের আলোয় আলোকিত জীবন”, “সবুজ মায়াবী হাসি”, “নিরব কষ্ট”।

এই তরুণ লেখক ও শিক্ষক কবি সাহিত্যিক এবং সাংবাদিক ক্বারী মাওঃ মুফতি হারুনুর রশিদ হাবিবুল্লাহ্ কে তার শুভ জন্মদিনে সোনালী সময় পরিবারের পক্ষ থেকে দীর্ঘায়ু ও সর্বাঙ্গীন শুভ কামনা রইলো।

সম্পাদক ও প্রকাশক

মোঃ সোহেল সরকার

সোনালী সময়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *