received 341869941931589


স্টাফ রিপোর্টার-

১৮ ডি‌সেম্বর সোমবার
বি‌কেল ৫টায় শুরু‌তে ই” সংবর্ধনা শ্রদ্ধাঞ্জলীঃ স্বাধীনতা সংগ্রামী তাম্রপত্র সম্মানিত বঙ্কিম চন্দ্র দাস সম্মাননা প্রদান করা হয় বিশিষ্ট আবৃত্তি শিল্পী রবীন ভট্টাচার্য কে,উজ্জ্বল উপস্থিতি বিশিষ্ট আবৃ‌ত্তি‌শিল্পী বিজয়লক্ষ্মী বর্মন, ‌বিশ্ব আঙিনায় শান্তিনিকেতন, সৃজনে :ঈশিতা দাস অধিকারী, তরুণ মহাপাত্র ও কন্ঠ‌শিল্পী প্রলয়রুদ্র বন্দ্যোপাধ্যায়. আমন্ত্রিত আবৃ‌ত্তিশিল্পী উজ্জ্বল উপস্থিতিতে উৎসব মুখ‌রিত হয়, শ্রোতার করতা‌লি‌তে যেন শি‌শির মঞ্চ সে‌জে‌ছে নবরূ‌পে আবৃত্তি হলো অনুশীলনের দ্বারা প্রকাশের সম্পূর্ণতায় ও সুক্ষতায় পৌঁছানো এক শ্রুতিশিল্প! চমৎকার উপস্থাপনায় ছি‌লেন মৌসুমী ঘোষ দাস ও স্বাগতা মন্ডল মল্লিক ও মৌসুমী মজুমদার.
ব্যবস্থাপনা ছি‌লেন শেখর দে,সমগ্রহ অনুষ্ঠান পরিচালনায় ঈশিতা দাস অধিকারী কর্ণধার শব্দতীর্থ, আবহঃ প্রসাদ গাঙ্গুলী, মঞ্চ সজ্জায় কৈলাশ দাস,
স‌ত্যের প‌থে ও সৃ‌ষ্টির প‌থে শব্দতীর্থ, কবি কল্পনায় ছবি আঁকেন, তাঁর কবিতায় এক মোহময় ছন্দের ভাবরস বিকশিত হয়। এভাবে আবৃত্তির রূপময়তায় কবিতাটি  যেন প্রাণময় হয়ে উঠল। কবি যখন কবিতা লিখলেন, তিনি তো সেটি পাঠকের জন্যই লিখলেন। এর প্রতিটি শব্দ যখন বাক্সময় হয়ে ওঠে, তখন দেখা যায়, কবিতার পাঠক যেন আর পাঠক থাকেন না, হয়ে ওঠেন সৌন্দর্য উদ্ভাসিত একজন সমঝদার। এটা সম্ভব হয় কেবল আবৃত্তিশিল্পীর নান্দনিক পরিবেশনার কারণে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *