মোঃ ইকবাল মোরশেদ স্টাফ রিপোর্টার।

দক্ষিণ আফ্রিকার ব্রাকফান শহরে সন্ত্রাসীদের গুলিতে মোঃ শুভ (২৩) ও মোঃ আরিফ হোসেন (২২) নামের নোয়াখালীর সোনাইমুড়ীর দুই যুবক নিহত হয়েছেন।
এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই জন।

নিহতদের গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম।
চাঁদা আদায় আর টাকাপয়সা লুটের উদ্দেশ্যে সন্ত্রাসীরা হামলা করে হত্যাকাণ্ডের ঘটনা ঘটায় বলে ধারণা করা হচ্ছে।

দ. আফ্রিকার স্থানীয় সময় শনিবার (২৩ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে ব্রাকফান শহরের একটি ব্যবসা প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন, নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার বজরা ইউনিয়নের দক্ষিণ পশ্চিম বদরপুর গ্রামের মোঃ আবদুর রশিদ মিয়ার বাড়ির মৃত মহিন উদ্দিনের ছেলে মোঃ আরিফ হোসেন ও পোরকরা গ্রামের আবদুল লতিফের ছেলে মোঃ শুভ। ৪ ভাই ও ১ বোনের মধ্যে শুভ এবং ৪ ভাইয়ের মধ্যে আরিফ সবার ছোট ছিল।

রোববার বিকেলে নিহত আরিফের প্রতিবেশী মোঃ আজাদ জানান, গত ৩-৪ মাস আগে জীবিকার সন্ধানে আফ্রিকায় যায় শুভ ও আরিফ হোসেন। পরে তারা আফ্রিকার ব্রাকফান শহরের বাংলাদেশি একজনের দোকানে চাকরি নেয়। স্থানীয় সময় শনিবার
রাত সাড়ে ৮টার দিকে দুজন কৃষ্ণাঙ্গ সন্ত্রাসী দোকানটিতে প্রবেশ করে। এর কিছুক্ষণ পর তারা কিছু বুঝে ওঠার আগেই সন্ত্রাসীরা অস্ত্র নিয়ে তাদের দুইজনের ওপর হামলা চালিয়ে শুভকে গুলি করে এবং আরিফ, হাসান সহ তিনজনকে ধারালো অস্ত্র দিয়ে পিটিয়ে ও কুপিয়ে জখম করে।

সন্ত্রাসীরা দোকান থেকে টাকা ও মালামাল লুট করে পালিয়ে যায়, এরপর স্থানীয় লোকজন আহতদের উদ্ধার পাশ্ববর্তী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শুভ ও আরিফকে মৃত ঘোষণা করেন। বাকি আহত দুইজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

তিনি আরও জানান, নিহতদের মৃতদেহ দেশে ফিরিয়ে আনতে পরিবারের লোকজন সরকারের সহযোগিতা কামনা করেছেন।l

Leave a Reply

Your email address will not be published.