সোহেল রানা,কুড়িগ্রামঃ

সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ভেভলপমেন্টের (সিডিডি) দীর্ঘদিন ধরে দেশি বিদেশি সংস্থার সাথে প্রতিবন্ধী মানুষের অন্তর্ভুক্তিতা নিয়ে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে কাজ করে আসছে।

তারই ধারাবাহিকতায় সিডিডি, সিবিএম এবং জিএফএফও’র, সহায়তায় কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নে প্রতিবন্ধিতা অন্তর্ভুক্তমূলক ঝুঁকি হ্রাস প্রকল্পের বাস্তবায়ন করেছে।

বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে সদরের যাত্রাপুর ইউনিয়নে সিডিডি’র পিপিডি সিএইচপি এন্ড আর প্রকল্পের আওতায় প্রবেশগম্য পানি,পয়নিস্কাশন ও পরিচ্ছন্নতা (ওয়াশ) বিষয়ক ওরিয়েন্টেশন আয়োজন করা হয়।

উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন,সদরের যাত্রাপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আব্দুর গফুর,জনস্বাস্থ‍্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী আরিফুর রহমান, সিডিডির প্রজেক্ট ম‍্যানেজার আবু আল তারেক,কেপিকেএস নির্বাহী পরিচালক মোঃ আসাদুজ্জামান,স্থানীয় সকল ইউপি সদস্য ও ওর্য়াড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য প্রমুখ।

সদরের যাত্রাপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আব্দুল গফুর বলেন,গুরুত্বপূর্ণ কিছু স্থানে টয়লেট টিউবওয়েল স্থাপন প্রয়োজন যেখানে প্রতিবন্ধি ব‍্যক্তিসহ সকলের প্রবেশগম্যতা থাকবে।

জনস্বাস্থ‍্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী আরিফুর রহমান, বলেন,যাত্রাপুর ইউনিয়নে প্রতিবন্ধী বান্ধব লেট্রিন, টিউবয়েল স্থাপন করতে, আমাদের যেখানে যে সহায়তা করার প্রয়োজন হবে,জনস্বাস্থ‍্য প্রকৌশল অধিদপ্তর থেকে তা নিশ্চিত করা হবে।

সিডিডির প্রজেক্ট ম‍্যানেজার আবু আল তারেক বলেন, সিডিডি’র উক্ত প্রকল্পের আওতায় যাত্রাপুর ইউনিয়নে যেসকল গুরুত্বপূর্ণ অবকাঠামো প্রবেশগম্য করা হবে,তার বাস্তবায়ন ও রক্ষনাবেক্ষনে স্থানীয় সকলের সহযোগিতা কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published.

Don`t copy text!