শনিবার, ১১ মে ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
ঝালকাঠি সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সুলতান খানের পক্ষে গণসংযোগ করেন খুলনার বরিশাল সমিতির নেতৃবৃন্দ শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি নিয়ে আসছে নতুন সিদ্ধান্ত কালিয়াকৈর উপজেলা চেয়ারম্যান প্রার্থী সেলিম আজাদ জনমত জরিপে শীর্ষে  প্রতিবন্ধী হলেও মনের শক্তি নিয়েই বেঁচে আছেন জামালপুরের মোহাম্মদ শেখ – হাকিমপুর হিলি উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনে বর্তমান চেয়ারম্যান হারুন উর রশীদকে পরাজিত করে কামাল হোসেন রাজ বেসরকারি ভাবে নির্বাচিত গোদাগাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানসহ বিজয়ী হলেন যারা  সাংবাদিক নজরুল ইসলাম জুলুর বিরুদ্ধে মাদক ব্যবসায়ীদের মানববন্ধন, ক্ষুব্ধ সাংবাদিক সমাজ মান্দায় পান খাওয়ানোর প্রলোভনে শিশুকে ধর্ষণ ধান কাটতে গিয়ে হিট স্ট্রোকে বাঘার আশিক ইসলাম নামে এক শ্রমিকের মৃত্যু! গলাচিপা উপজেলা নির্বাচনকে ঘিরে মিছিল ও পথসভা। কিশোর গ্যাংয়ের মূল হোতা আজিজসহ র্যাবের হাতে ৪ জন গ্রেফতার রংপুরে ”HOME TOWN OLYMPIAD SEASON-2 অনুষ্ঠিত “ সরকারী প্রতিষ্ঠানের পল্লী সঞ্চয় ব্যাংকের ভাব-মূর্তি ক্ষুন্ন করায়। তীব্র প্রতিবাদ রংপুরে পেনশন বিষয়ক হেল্প ডেস্কের উদ্বোধন সিরাজগঞ্জে চালকলে বয়লার বিস্ফোরণে আহত নিহত ১ কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতির পুনর্মিলনী ও বার্ষিক সাধারণ সভা আগামী ৩১ মে আজ মে দিবস চট্টগ্রাম মহানগর ডেকোরেটর শ্রমিক ইউনিয়নের শ্রমিক দিবস পালন আগামী ১০ মে উত্তরবঙ্গ-৯৮ গ্রুপের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হবে – দীর্ঘ অপেক্ষার পর অবশেষে রাজধানীতে নামল স্বস্তির বৃষ্টি গোদাগাড়ীতে পথচারীদের মাঝে বিএনপি’র পানি ও স্যালাইন বিতরণ সাংবাদিক কাউসারের বিরুদ্ধে অপপ্রচার: ইউটিউব চ্যানেল ও পোর্টালসহ ৯ জনের বিরুদ্ধে মামলা ধুনটের সর্বোচ্চ জনপ্রিয় অনলাইন চ্যানেল হ্যাক। কুড়িগ্রামবাসীর দীর্ঘদিনের স্বপ্নের তিস্তা সেতুর কাজ শেষের পথে- রংপুরে মহান মে দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত- নাগরপুরে জাতীয় সাংবাদিক সংস্থার উদ্যোগে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ দিনাজপুর ৬ আসনের নয়নের মনি সংসদ সদস্য শিবলী সাদিক মহোদয় কে নিয়ে একটি কবিতা মিল্টন সমাদ্দার গ্রেপ্তার! প্রচারণা ব্যস্ত সময় পাড় করছেন ‘তাহমিনা আক্তার লিপি’ তাহিরপুরে জিংক সমৃদ্ধ বঙ্গবন্ধু- ১০০ ধানে কৃষকের বাজিমাৎ রাজশাহী দুর্গাপুর উপজেলা প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন

সিরাজগঞ্জের কৃতি সন্তান জয়নুল আবেদীন রোজ-এর সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি অর্জন

রিপোর্টারের নাম / ১ বার দেখা হয়েছে
আপডেট শনিবার, ১১ মে ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন

 যুক্তরাজ্যে বসবাসরত সিরাজগঞ্জ জেলার কৃতি সন্তান ম. জয়নুল আবেদীন রোজ ইন্ডিয়া সরকার অনুমোদিত একটি স্বনামধন্য প্রতিষ্ঠান “ম্যাজিক বুক অফ রেকর্ড” থেকে সাংবাদিকতা ও সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি অর্জন করেছেন।

তিনি যুক্তরাজ্য অনলাইন প্রেসক্লাব-এর সভাপতি এবং লন্ডন পোয়েটস্ ক্লাবের সভাপতি। এছাড়া তিনি যুক্তরাজ্য এবং বাংলাদেশের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে সম্পৃক্ত। তিনি একাধারে কবি, সাংবাদিক, সম্পাদক এবং সংগঠক।

তিনি বাংলাদেশের জাতীয় দৈনিক বাংলাদেশ সমাচার-এর বিশেষ প্রতিনিধি এবং যুক্তরাজ্যের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ। এছাড়া ইংরেজি দৈনিক বাংলাদেশ ডায়েরি-এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ।

তিনি বাংলাদেশ সরকার ও জাতিসংঘ অনুমতি “সার্চ হিউম্যান রাইটস সোসাইটি”-এর আন্তর্জাতিক বিষয়ক পরিচালক। দেশের উন্নয়নে অবদান রাখার প্রত্যয়ে তিনি বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করে কাজ করে যাচ্ছেন নিরলসভাবে।

তিনি বলেন, “আমি এই সম্মানে ভূষিত হয়ে অত্যন্ত আনন্দিত। কৃতজ্ঞতা প্রকাশ করছি “ম্যাজিক বুক অফ রেকর্ড” কর্তৃপক্ষের প্রতি আমাকে এই সম্মানের যোগ্য মনে করায়। বিভিন্ন গুণীজন আমাকে বিভিন্নভাবে অভিনন্দন জানিয়েছেন। আমি তাদের প্রতিও কৃতজ্ঞ, এবং মহান আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করছি।”

তিনি দেশ ও প্রবাসের সকল শুভাকাঙ্ক্ষীর কাছে দোয়া চেয়েছেন যেন সারাজীবন মানবতার সেবায় কাজ করে যেতে পারেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর