fb img 1710407600530

বিশেষ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার অন্তর্গত নওগাঁ’য় তাপস শ্রেষ্ঠ ওলিয়ে কামেল হযরত খাজা মঈন উদ্দিন চিস্তি (র:) এর দাদা হুজুর কেবলা সুলতানুল আউলিয়া হযরত শাহ্ শরীফ জিন্দানী (রহ:) দরবার শরীফে তিন দিন ব্যাপী ওরস শুরু হয়েছে।

fb img 1710407608454
বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে তিন দিন ব্যাপী ওরসের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. আব্দুল আজিজ। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাজার প‌রিচালনা কমিটির সভাপতি সুইচিং মং মারমার সভাপতিত্বে ও নওগাঁ শাহ্ শরীফ জিন্দানী (রহ:) দরবার শরীফের মতোয়াল্লী আব্দুল হাই সরকার এর সঞ্চালনায় এক অনুষ্ঠান অনু‌ষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ খোন্দকার ও সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাষক মর্জিনা ইসলাম, সহকারী পুলিশ সুপার (উল্লাপাড়া সার্কেল) অমৃত সূত্রধর, তাড়াশ থানার পু‌লিশ

প‌রিদর্শক (ওসি) নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম বাচ্চু ও মোজাম্মেল হক মাসুদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য জাকির হোসেন রনি, তাড়াশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীউল হক শামীম, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম ও নওগাঁ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শবনম খন্দকার বাবু প্রমুখ।

তিনব্যাপী ওরস শরীফে চলবে দোয়া, দরূদ, নফল নামাজ ও ধর্মীয় আলোচনা। শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এ ধর্মীয় সমাবেশের সমাপ্তি ঘটবে। ওরস শরীফে দেশের বিভিন্ন প্রান্ত থেকে লাখ-লাখ ভক্তের সমাগমে মুখরিত হবে। আগত ভক্ত ও জন-সাধারণের নিরাপত্বায় নিয়োজিত করা হয়েছে অতিরিক্ত আইন শৃংখলা বাহিনীর সদস্যদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *