জেলা প্রতিনিধি::
সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় মাদকের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্ম পরিকল্পনা বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল ১০টায় স্বরাষ্ট মন্ত্রনালয়ের সেবা বিভাগের উদ্যোগে,সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে এবং মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহযোগিতায় জেলার শান্তিগঞ্জ উপজেলার এফ আই ভিডিবির কনফারেন্স রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ভাচ্যুয়ালে যুক্ত হন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশারফ হোসেন।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান,সিলেট বিভাগের মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো. জাহিদ হোসেন মোল্লা,জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ব্যরিস্টার এম এনামুল কবির ইমন,জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক সজেদুল হাসান প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান আল তানভীর আশরাফি,শাল্লা উপজেলা চেয়ারম্যান আল আমীন চৌধুরী,শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ,বিশ^ম্ভরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সফর উদ্দিন,জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক সুচিত্রা রানী,জেলা শিশু বিষয়ক কর্মকর্তাা বাদল চন্দ্র বর্মণ ও ১২টি উপজেলার নির্বাহী অফিসারগন সহ প্রমুখ।

প্রধান অতিথি সিলেটের বিভাগীয় কমিশনা ড. মোহাম্মদ মোশারফ হোসেন বলেছেন,মাদক একটি সামাজিক ব্যাধি। এই মাদক সমাজটাকে ধবংস করে দিচ্ছে। বিশেষ করে বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা আজ লেখাপড়ার পরিবতের্ মাদকাসক্ত হয়ে নিজে নষ্ট হচ্ছে তাদের পিতামাতার স্বপ্নঁটাকে নষ্ট করে দিচ্ছে। তিনি বলেন মাদক রুখে দিতে গণমাধ্যমকর্মীদের একটি বিরাট ভূমিকা রয়েছে উল্লেখ করে তিনি বলেন,যে সমস্ত সীমান্ত এলাকাগুলো দিয়ে মাদক দেশে প্রবেশ করছে সেই এলাকাতে সীমান্ত বাহিনী বিজিবি’র সদস্যদের আরো কঠোর হওয়ার আহবান জানান। তিনি আরো বলেন,স্থানীয় জনপ্রতিনিধি যারা ইউপি চেয়ারম্যান ও মেম্বারগণ রয়েছেন তাদেরকে উদ্যোগী হয়ে মাদকের কুফল সম্পর্কে সভা সেমিনার করে সাধারন মানুষের মাঝে জনসচেতনা বাড়ানোর পাশাপাশি একটি সামাজিক আন্দোলন গড়ে তুলতে উপস্থিত সকলের প্রতি আহবান জানান। ##
আমির হোসেন,জেলা প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.