received 795454239009877

আমির হোসেন, স্টাফ রিপোর্টার::

সুনামগঞ্জের ৫টি আসনের ৭০০টি ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানোর কাজ শুরু হয়েছে। সবকেন্দ্রগুলোতে আইন শৃংখলা বাহিনীর মোট ১১ হাজার সদস্য মোতায়েন থাকবে বলে নির্বাচন অফিস সূত্রে জানা যায়। এই ৫টি আসনে মোট ভোটার সংখ্যা ১৯ লাখ ২২ হাজার ১৬৯ জন। এরমধ্যে পূরুষ ভোটার ৯ লাখ ৭৪ হাজার ৪২৯ জন এবং নারী ভোটার ৯ লাখ ৪৭ হাজার ৭২৮ জন। এই মোট আসনে মোট কেন্দ্রের সংখ্যা ৭০০টি এবং মোট ভোট কক্ষের সংখ্যা ৪ হাজার ১২৯টি। নির্বাচনে আওয়ামীলীগ,জাতীয়পার্টি,স্বতন্ত্র,তৃণমূল বিএনপি,বিএন এফ,গণফ্রন্ট,বাংলাদেশ সুপ্রিম পার্টি,ন্যাশনাল পিপলস পার্টিসহ বিভিন্নদলের মোট ২৭জন প্রার্থী প্রতিদ্বন্ধীতায় অংশ নিয়েছেন।
শনিবার সকাল ১০টায় জেলা প্রশাসক ও জেলা রির্টানিং কর্মকতা মো. রাশেদ ইকবাল চৌধুরীর কার্যালয় থেকে জেলার ৫টি সংসদীয় আসনের মোট ৭০০টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানোর কাজ শুরু হয়েছে। তবে ভোটের দিন ভোরে প্রতিটি কেন্দ্রে যাবে ব্যালট পেপার এমন তথ্য নিশ্চিত করেছেন কর্তৃপক্ষ।
এ ব্যাপারে সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার রাজন চন্দ্র দাস জানান, ভোটেরদিন প্রতিটি ভোটকেন্দ্রে আইন শৃংখলা কাজে নিয়োজিত পুলিশ,আনসার,র‌্যাব ও বিজিবির মোট ১১ হাজার সদস্য মোতায়েন থাকবে এবং তারা ইতিমধ্যে প্রতিটি ভোট কেন্দ্রে পৌেৈছ গেছেন। এছাড়া ও সেনাবাহিনীর সদস্যরাও যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটি ভোটকেন্দ্রে তাদের টহল থাকবে বলে জানা যায়। ভোটারদের উপস্থিতি বাড়াতে এবং ভোটারগণ যাতে করে নির্বিঘেœ ভোটকেন্দ্রে যেতে পারেন ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন নির্বাচন কমিশন।
এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক মো.রাশেদ ইকবাল চৌধুরী জানান আগামীকাল ৭ই জানুয়ারী জেলার ৮৮টি ইউনিয়নের ৭০০ ভোটকেন্দ্রে ইতিমধ্যে নির্বাচনী সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। যাতে করে সকল ভোটারগণ নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেজন্য আইন শৃংখলা বাহিনীর সদস্যরা সার্বিক সহযোগিতা করবে বলে জানান। পাশাপাশি ৩৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভোটের দিন ভোটকেন্দ্রগুলোতে মোবাইল কোর্ট পরিচালনা করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *