জেলা প্রতিনিধি::
অসাম্প্রদায়িক চেতনার প্রাণ পুরুষ আমাদের অস্তিত্বের সারথি বাঙ্গালীর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট, সুনামগঞ্জ এর পক্ষ থেকে জেলার শ্রী শ্রী কালীবাড়ি নাট মন্দিরে প্রার্থনা ও আলোচনা সভার আয়োজন করা হয়।
মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সুনামগঞ্জ জেলার সহকারি প্রকল্প পরিচালক শ্রী রবীন আচার্য্যের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রী শ্রী সুনামগঞ্জ রামকৃষ্ণ আশ্রমের সভাপতি ও সুনামগঞ্জ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ শ্রী পরিমল কান্তি দে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রী শ্রী রামকৃষ্ণ আশ্রমের সাধারন সম্পাদক বিশিষ্ট শিক্ষাবিদ শ্রী যোগেশ্বর দাস, জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট বিমান কান্তি রায়, সাধারণ সম্পাদক বিমল বণিক, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এড. শ্রী বিশ্বজিত চক্রবর্তী, জন্মাষ্টমী উদযাপন পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি এডভোকেট গৌরাঙ্গ পদ দাস, সার্বজনীন শ্রী শ্রী দুর্গাবাড়ি মন্দির কমিটির সভাপতি শ্রী বিকাশ চৌধুরী, সাধারণ সম্পাদক সুবিমল চক্রবর্তী চন্দন, শান্তিগঞ্জ উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী জ্যোতিভুষণ তালুকদার, জেলার হিন্দু ধর্মীয় নেতৃবৃন্দ এবং মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম সুনামগঞ্জ জেলার শিক্ষক-শিক্ষিকা ও অভিভাববৃন্দ প্রমূখ।
অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি প্রকৌশলী পি কে চৌধুরী । অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুর জীবনের নানান সংগ্রাম ও আদর্শের কথা তুলে ধরেন এবং সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন সুদৃঢ় রাখার আহবান জানান। পবিত্র গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয় এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদত বরণকারী সকল শহিদের আত্মার শান্তি কামনা এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনার মাধ্যমে পরিসমাপ্তি হয়।

Leave a Reply

Your email address will not be published.

Don`t copy text!