মোঃ রবিউল আলম ষ্টাফ-রিপোর্টার।

গতকাল বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দিনের অনুশীলনে চোট পেয়ে স্কোয়াড থেকেই ছিটকে গেছেন জাকির হাসান। এরমধ্যে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে মুখে আঘাত পেয়েছেন জাতীয় দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। চোট গুরুতর হওয়ায় হাসপাতালে নেওয়া হয় তাকে। কাল শনিবার আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ শুরু হবে। সিরিজ খেলতে বৃহস্পতিবার সিলেটে এসেছে বাংলাদেশ দল। আজ শুক্রবার সকালে ১০ টায় অনুশীলনে গা গরমের ফুটবল খেলছিলেন ক্রিকেটাররা। ওই সময় পেসার হাসান মাহমুদের একটি কিক থেকে বল এসে লাগে মিরাজের মুখে। সঙ্গে সঙ্গে মুখে হাত দিয়ে বসে পড়েন তিনি। সঙ্গে সঙ্গেই বুকে হাত দিয়ে বসে পড়েন মিরাজ। ফিজিও এসে কিছুক্ষণ দেখভাল করেন, ছুটে আসেন সতীর্থরাও।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের পর বাংলাদেশ দলের লক্ষ্য এখন আয়ারল্যান্ড সিরিজ জয়ের। আইরিশদের বিপক্ষে মাঠের লড়াই শুরুর আগেই নতুন আরেক দুঃসংবাদে পড়লো স্বাগতিক বাংলাদেশ।
পরে জানা যায় এই চোট সারতে সময় লাগবে দুই সপ্তাহের বেশি। যে কারণে স্কোয়াড থেকেই ছিটকে গেছেন এই বাঁহাতি ব্যাটার। তার বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন রনি তালুকদার। ২০১৫ সালে একবার ওয়ানডে স্কোয়াডে ডাক পেলেও অভিষেক হয়নি এই ডানহাতি ব্যাটারের। দিন কয়েক আগে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে প্রায় আট বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন রনি। শুধু জাকির নয়, দুশ্চিন্তা রয়েছে অধিনায়ক তামিম ইকবালকে নিয়েও। কদিন ধরেই জ্বরে ভুগছেন তিনি। দলের সঙ্গে সিলেট পৌঁছেছেন তামিম। তবে ১৮ মার্চ প্রথম ওয়ানডের আগেই সুস্থ হয়ে উঠবেন তামিম বলে আশা বিসিসির।

এদিকে, জাতীয় দলের ফিজিও বাইজিদুল ইসলাম এসে তাৎক্ষণিক চিকিৎসা দেন মিরাজকে। এরপর তাকে নিয়ে যাওয়া হয় একটি বেসরকারি হাসপাতালে। সেখানে সিটি স্ক্যান করানো হয় মিরাজের।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘সিটি স্ক্যানে বিপজ্জনক কিছু ধরা পড়েনি। তবে ওর ডান চোখে চোট লেগেছে। যতটুকু জানতে পেরেছি, চোখে একটু রক্ত জমে আছে। এখনও পর্যন্ত রিপোর্ট হাতে পাইনি। রিপোর্ট পাওয়ার পর হয়তো বিশদ বলতে পারব কতোটা গুরুতর আঘাত এটি।’ চোট পাওয়ায় আজ আর অনুশীলন করতে পারেননি মেহেদী হাসান মিরাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *