জাবিবর খান :
রাজশাহী উপকন্ঠ কাটাখালী থানাধীন কাপাসিয়া এলাকা থেকে উদ্ধার হওয়া চোরাই গরু ও ছাগল প্রকৃত মালিক কে ফেরত না দিয়ে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে আরএমপি কাটাখালী থানার এসআই নুর মোহাম্মদ এর বিরুদ্ধে।

কয়েক জনের যোগসাজশে এ চোরাই গরু ও ছাগল এস আই নুর মোহাম্মদ বিক্রি করে দিয়েছেন বলে এলাবাসীর মুখে মুখে চায়ের দোকানে বিনোদনের খোরাক জোগাচ্ছে। শুধু তাই নয় নুর মোহাম্মদ গরু বিক্রয়ের টাকা ভাগ কম হওয়ায় অ্যাডভোকেট রানাকে নিয়ে একটা শালিস বৈঠক করেছে যা এলাকার সকল মানুষ অবগত। পরে গরু বিক্রয়ের অধ্যেক টাকায় রফাদফা হয়েছে যা এলাকার সকল মানুষের মুখে মুখে।

অভিযোগ সুত্রে জানা যায়,গত কোরবানী ঈদের আগে কাটাখালী থানাধীন কাপাসিয়া এলাকা থেকে এক ব্যাক্তির চুরি যাওয়া একটি গরু ও ছাগল উদ্ধার করে আরএমপি কাটাখালী থানার এস আই নুর মোহাম্মদ। পরে তা কাপাসিয়া এলাকার বনি ও জাহাঙ্গীর এর মাধ্যমে বিক্রি করে দেওয়া হয়। জাহাঙ্গীরের ভাষ্যমতে জানা যায়, গরুটি কাপাসিয়া এলাকার এডভোকেট রানা ও মরুর মাধ্যমে বিক্রি করা হয়েছে।

খাসিটি নুর মোহাম্মদ স্যার বনিকে কয়েক দিনের জন্য রাখতে দিয়েছিলেন। পরে শুনেছি বনি খসিটি বিক্রি করে নুর মোহাম্মদ স্যারকে টাকা দিয়ে দিয়েছে। আমি কোন চোরাই গরু ছাগলের বিক্রির সাথে নেই। বনির মাধ্যমে সব কিছু হয়েছে বলে মোবাইলে সব শিকার করেন যা সাংবাদিকদের নিকট অডিও ক্লিপ গচ্ছিত আছে। এ বিষয়ে বনির কাছে জানতে চাইলে প্রথমে তিনি সকল বিষয় অস্বীকার করলেও পরে সব স্বীকার করে বলেন, আমার সাথে নুর মোহাম্মদ স্যারের সম্পর্ক ভালো তাই তিনি আমার কাছে তিন চার দিনের জন্য একটা ছাগল রেখেছিল কিন্তু পরে সে আমার কাছে থেকে ছাগলটি নিয়ে বিক্রি করে দিয়েছেন।

এডভোকেট রানা কাছে চোরাই গরু বিক্রির বিষয়ে এবং টাকা ভাগ-বাটোয়ারা সালিশ বৈঠকের মাধ্যমে ফায়সালা হয়েছে, জানতে চাইলে তিনি সকল বিষয় অস্বীকার করে তিনি বলেন, এটা সঠিক না গরু ও ছাগলটি আদালতের নির্দেশে থানা পুলিশের মাধ্যমে প্রকৃত মালিকের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। আমার কাছে কাগজ আছে আপনি চাইলে দেখতে পারেন বনির বাড়িতে ছাগল রাখার বিষয়টি জাহাঙ্গীর ও স্বীকার করেছে এ বিষয়েও এডভোকেট রানা কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন বনি হেরোইন খোর ও জাহাঙ্গীর গাজার ব্যবসায়ী কি বলতে কি বলেছেন এটা আমি বলতে পারব না।

অভিযোগের বিষয়ে, কাটাখালী থানার এস আই নুর মোহাম্মদ নিকট জানতে চাইলে তিনি বলেন, পারিলা ইউপি চেয়ারম্যানের লিখিত প্যাডে প্রকৃত মালিক কে গরু-ছাগল টি বুঝিয়ে দেওয়া হয়েছে। কাপাশিয়া এলাকার বনির কাছে চোরাই ছাগল রাখার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন বনিকে আমি চিনিই না, ওর কাছে ছাগল রাখাতো দুরের কথা। এতো দিন আপনি কোথায় ছিলেন বলে ফীন কেটে দেয়।

এবিষয়ে কাটাখালী থানার অফিসার্স ইনচার্জ সিদ্দিকুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, গরু উদ্ধারের বিষয়টি আমার যানা নায় যদি এমন ঘটনা ঘটে থাকে তাহলে অবশ্যয় তদন্ত করে আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *