ঘরের মাঠে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দু’টি আনঅফিসিয়াল টেস্ট ম্যাচের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ ‘এ’ দল দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রথম দুই ম্যাচের জন্য বাংলাদেশ ‘এ’ দলকে নেতৃত্ব দিবেন জাতীয় দল থেকে বাদ পড়া আফিফ হোসেন। দলে রাখা হয়েছে টেস্টে নিয়মিত মুখ জাকির হাসান-নাঈম হাসানকে।

ওয়েস্ট ইন্ডিজ এ’ দলের বিপক্ষে তিনটি আনঅফিসিয়াল টেস্ট খেলবে বাংলাদেশ ‘এ’ দল। আগামী ১১ মে বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ। চারদিনের তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

১৬ মে থেকে প্রথম ম্যাচ শুরু হবে। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি শুরু হবে যথাক্রমে- ২৩ এবং ৩০ মে।

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে গত বছরের আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফর করেছিলো বাংলাদেশ। দু’টি আনঅফিসিয়াল টেস্টে ড্র এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-১এ ড্র করে বাংলাদেশ। একটি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়।

তবে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুধুমাত্র আনঅফিসিয়াল টেস্ট খেলবে বাংলাদেশ।

জাতীয় দল থেকে বাদ পড়ার পর ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) নিজেকে মেলে ধরেছেন আফিফ। এখন পর্যন্ত ১০ ইনিংসে এক সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরিতে ৪৪৬ রান করেছেন তিনি।

দলে ওপেনার হিসেবে আছেন ডিপিএলের এখন পর্যন্ত সর্বোচ্চ রান করা নাইম শেখ, সাদমান ইসলাম, জাকির হাসান, সাইফ হাসান ও মাহমুদুল হাসান। টিম ম্যানেজমেন্টের মতে, তাদের বিভিন্ন ব্যাটিং পজিশনে খেলানো হবে।

পেস বোলিং বিভাগে আছেন রেজাউর রহমান রাজা, মুশফিক হাসান, তানজিম হাসান সাকিব ও রিপন মন্ডল এবং স্পিন বিভাগের রাখা হয়েছে রিশাদ হোসেন, নাঈম হাসান ও তানভীর ইসলামকে।

প্রথম দুই ম্যাচের জন্য বাংলাদেশ ‘এ’ দল : আফিফ হোসেন (অধিনায়ক), জাকির হাসান, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাইম শেখ, মাহমুদুল হাসান, জাকের আলি অনিক, শাহাদাত হোসেন দীপু, নাঈম হাসান, তানভীর ইসলাম, রিশাদ হোসেন, মুশফিক হাসান, রেজাউর রহমান রাজা, তানজিম হাসান সাকিব ও রিপন মন্ডল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *