মুছাম্মৎ রোকেয়া আক্তার, কিশোরগঞ্জ জেলা বিশেষ প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের কুলিয়ারচরে মাদক বিক্রয়ের প্রতিবাদ করায় মো. কালু মিয়া (৩২) নামে এক কৃষকের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে।

গত ২৪ জুলাই রাত ৮ টার দিকে উপজেলার বড় ছয়সূতী গ্রামে এ হামলার ঘটনাটি ঘটে। আহত কালু মিয়া উপজেলার বড় ছয়সূতী গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে। এ ঘটনায় মঙ্গলবার ২৬ জুলাই কুলিয়ারচর থানায় একটি লিখিত অভিযোগ করেছে হামলায় আহত কৃষক মো. কালু মিয়া।

ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালের বেডে চিকিৎসাধীন কালু মিয়া অভিযোগ করে বলেন, তার বাড়ির পার্শ্ববর্তী মৃত সবুজ মিয়ার ছেলে মো. মামুন মিয়া (৪০) ও মৃত সূরুজ আলীর ছেলে দ্বীন ইসলাম (৫০) মিলে দীর্ঘদিন যাবৎ তাদের নিজ বাড়িতে ইয়াবা ট্যাবলেট ও গাজা বিক্রি করার ফলে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ও চুরির অপরাধে পৃথক পৃথক তিনটি মামলা হয়। এসব মাদক বিক্রয়ের ফলে প্রতি রাত্রেই বিভিন্ন জায়গা থেকে মাদকসেবী ও মাদক বিক্রেতাসহ বিভিন্ন খারাপ প্রকৃতির লোক তাদের বাড়িতে আসা যাওয়া করে। এর ফলে এলাকার মানুষ আত্মসন্মান নিয়ে বসবাস করতে পারছেনা এবং এদের ভয়ে এলাকার মানুষ মুখ খুলতে সাহস পায়না। এদের অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদ করায় তারা দুজন ক্ষিপ্ত হয়ে উঠে। গত ৫/৬ মাস আগে মাদকসহ মো. দ্বীন ইসলামকে থানা পুলিশ আটক করে জেল হাজতে প্রেরণ করায় এর পিছনে আমার হাত আছে বলে আমাকে সন্দেহ করে আমাকে শিক্ষা দিবে বলে প্রতিনিয়ত হুমকি ধামকি দিয়ে আসছিলো। এ ঘটনাকে কেন্দ্র করে গত ২৪ জুলাই রাত ৮টার দিকে মো. মামুন মিয়া ও দ্বীন ইসলাম দেশীয় অস্ত্রাদীসহ ১০-১৫ জন লোক নিয়ে রাস্তায় আমার উপর অতর্কিত হামলা করে আমাকে মারাত্মক ভাবে আহত করে। এসময় আমার ডাক চিৎকারে এলাকাবাসী এগিয়ে এসে তাদের হাত থেকে আমাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আমাকে ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরণ করেন।

এব্যাপারে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন, তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *