সাইফুল আলম দুলাল কেন্দুয়া প্রতিনিধিঃ

নেত্রকোনার কেন্দুয়ায় রবিবার ১৯জুন সকালে বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন ও বন্যায় ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেন-
বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও কেন্দুয়া আটপাড়া আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল।এ সময় উপস্থিত ছিলেন
বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক অপু উকিল, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম,উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কেন্দুয়া প্রেসক্লাব সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আসাদুল হক ভূঞাসহ আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ।

গত কয়েক দিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারনে কেন্দুয়ায় বন্যা পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। এতে উপজেলার ১৩ টি ইউনিয়নের মধ্যে মোজাফফরপুর,চিরাং,কান্দিউড়া ও নওপাড়া চারটি ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামের মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। সাইডুলি নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। মোজাফফর ইউনিয়নের দুইটি আশ্রয়ন কেন্দ্রে পানি উঠে যাওয়ার ফলে কয়েক হাজার মানুষ দুর্ভোগে পড়েছে। শিক্ষা প্রতিষ্ঠানে পানি উঠে যাওয়ার ফলে শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে।
রবিবার সকালে এমপি অসীম কুমার উকিল ছুটে যান কেন্দুয়া উপজেলার বিভিন্ন বন্যা দুর্গত এলাকায় এসময় তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে পাঠিয়েছেন বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্য। ক্ষতিগ্রস্থরা কেউ দুঃচিন্তা করবেন না। আপনাদের যার যা সহযোগিতা প্রয়োজন সব পাবেন।প্রশাসনের কর্মকর্তাগণ আছেন,আওয়ামীলীগ নেতা কর্মীরা আছেন তারা অসহায় মানুষদের ঘরে ঘরে খাবার পৌঁছে দেবেন।তিনি বলেন বন্যা মানুষের সৃষ্ট না, প্রকৃতিক দুর্যোগ। ধৈর্য্যধরুন সব পরিস্থিতি সরকারের পক্ষ থেকে আপনাদের জন্য এসব ত্রান বিতরণ অব্যাহত থাকবে।পরে তিনি ছুটে যান আটপাড়া উপজেলায় বন্যা দুর্গত এলাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *