এম,শাহজাহান শেরপুর প্রতিনিধিঃ
শেরপুরের ঝিনাইগাতী উপজেলার
৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও সচিবগণের জন্য ইউনিয়ন পরিষদ সম্পর্কিত ৩দিন ব্যাপী”মৌলিক প্রশিক্ষণ “কোর্সের সমাপনি করা হয়েছে। ২জুন শুক্রবার সকাল ১১ টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে এ প্রশিক্ষণের সমাপনি সম্পন্ন করা হয়।

জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) ঢাকার আয়োজনে এবং উপজেলা প্রশাসনের বাস্তবায়নে উক্ত প্রশিক্ষণ কর্মশালায় কোর্স পরিচালক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেছেন, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) ঢাকার অতিরিক্ত সচিব ইশরাত জাহান। এছাড়াও ৩দিনব্যাপী কোর্স পরিচালনা করেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. ফারুক আল মাসুদ,
সহকারি কমিশনার (ভুমি) মো. আশরাফুল কবির।

উক্ত কর্মশালার মাধ্যমে ইউপি চেয়ারম্যান, সচিব, ইউপি সদস্যরা ইউনিয়ন পরিষদ পরিচালনার ক্ষেত্রে বহু অজানা তথ্য বিধি বিধান তারা জানতে পারেন। যাহা ইতিপূর্বে তাহারা জানতেন না।

উক্ত কর্মশালায় ইউপি চেয়ারম্যান মো. শাহাদাত হোসেন, মোজাম্মেল হক, আশরাফুল ইসলাম পলাশ, আতাউর রহমান, শফিকুল ইসলাম, জাহাঙ্গীর আলম সহ ৭ইউপি সচিব, সদস্য, সংরক্ষিত মহিলা সদস্যগণ উপস্থিত ছিলেন। শুক্রবার এ কর্মশালার ছিল শেষ দিন।

ইউপি চেয়ারম্যান, সচিব ও ইউপি সদস্যরা জানান, এ কর্মশালার মাধ্যমে তারা আগামী দিনগুলোতে ইউনিয়ন পরিষদের বিভিন্ন কার্যাদি পরিচালনা করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

কর্মশালার শেষ দিনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. ফারুক আল মাসুদ তিন দিনের কর্মশালা নিয়ে গুরুত্বারুপ করে বক্তব্য রাখেন। এসময় চেয়ারম্যানদের পক্ষে শফিকুল ইসলাম এবং সদস্যদের পক্ষে জাহিদুল হক মনির বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *