বিশেষ প্রতিনিধি


সুনামগঞ্জ জেলার তাহিরপুরে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগসহ সবক’টি বিল বোর্ড কেটে ফেলার অভিযোগ উঠেছে।

প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ, টাঙ্গুয়ার হাওর, শিমুল বাগান ও শহীদ সিরাজ লেক ও বারিক্যার টিলাসহ সবক’টি বিল বোর্ড কেটে ফেলায় মঙ্গলবার দুপুরে উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও তাহিরপুর সদর ইউপি সদস্য জয় রায় উপজেলা পরিষদের আশপাশে সাটানো বিল বোর্ড কেটে নীচে ফেলানো ছবি এনে স্থানীয় সংবাদিকদের নিকট প্রদর্শন করেন।

এমন ছবি সংগ্রহ করে সাংবাদিকরা উপজেলা পরিষদের আশপাশে গিয়ে এর সত্যতা পান।

বিল বোর্ডগুলোর মধ্যে ছিল আমার বাড়ি আমার খামার,আশ্রায়ণ,ডিজিটাল বাংলাদেশ,শিক্ষা সহায়তা কার্যক্রম,নারীর ক্ষমতায়ন কার্যক্রম সমূহ,সবার জন্য বিদ্যুৎ,সামাজিক নিরাপত্তা কর্মসূচি,কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ,বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা।

এছাড়াও ছিল টাঙ্গুয়ার হাওরের সারিসারি রোপন করা বিশাল হিজল করচ বাগানের দৃশ্য,শহীদ সিরাজ লেক,বারিক্যার টিলা ও শিমুল বাগানের ছবি।

যে ছবিগুলো টাঙ্গুয়ার হাওরে আগত পর্যটকদের স্বাগত জানাতো।

তাহিরপুর সদর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান তুজাম্মিল হক নাসরুম বলেন,এসকল বিলবোর্ডগুলো টাঙ্গুয়ার হাওরে আগত পর্যটকদের কাছে খুবই নান্দনিক ছিল।

উপজেলা পরিষদ হাঠাৎ করে এগুলো না কেটে ছবিগুলো আরো দৃশ্যমান করে সাটাতে পারতেন।

তিনি আরো বলেন, তার জানামতে প্রায় ১০/১২টি বিলবোর্ডগুলো কাটা হয়েছে।

এ ঘটনায় তিনি তীব্র নিন্দা প্রকাশ করেছেন।

বালিজুড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আজাদ হোসেন বলেন,বুধবার উপজেলা পরিষদের সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান বিলবোর্ডগুলো কেটে লোহা লক্করগুলো বিক্রির প্রস্তাব করেছিলেন।

আমরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা তাতে দ্বিমত প্রকাশ করেছি।

আমরা বলেছি অন্যত্র সরিয়ে দৃশ্যমান জায়গাতে নতুন করে সাটানোর জন্য।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার সুপ্রভাত চাকমা বলেন,বিলবোর্ডগুলো পূণরায় উপজেলা পরিষদের দর্শনীয় স্থানে নতুন করে সাঁটানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *