রংপুরের বদরগঞ্জে ভাবির সংসার ভাঙ্গিয়েছে দেবর। এ ঘটনায় বিয়ের দাবিতে দেবরের বাড়ির সামনে অনশনে বসেছেন ভাবি। গেল বৃহস্পতিবার দুপুরে বদরগঞ্জ পৌর শহরের মন্ডলপাড়া মহল্লায় এই ঘটনা ঘটে। জানা যায় দেড় যুগ আগে ঠাকুরগাঁ জেলার পীরগঞ্জ উপজেলার ইদ্রিস আলীর মেয়ে ইভার সাথে প্রেম করে পারিবারিক ভাবে বিয়ে হয় বদরগঞ্জ পৌর শহরের মন্ডলপাড়া গ্রামের আব্দুল করিমের পুত্র মোস্তাফিজার এর সাথে। মোস্তাফিজার দম্পতির ঘরে নয় বছরের একটি পুত্র সন্তানও রয়েছে তাদের।

সংসার করাকালীন সময় মোস্তাফিজারের স্ত্রী ইভার প্রতি কুনজর পড়ে তার দেবর লিতুনের। বিভিন্ন সময় বিভিন্নভাবে ইভার দেবর লিতুন ভাবি ইভাকে একাধিক বার আপত্তিকর এসএমএস দেয়। তার আপত্তি করে এসএমএসে প্রত্যাখ্যান করে আসছিল ইভা। কিন্তু তাতেও ক্ষান্ত হয়নি ইভার দেবর লিতুন।

নানাভাবে ভাবিকে কু প্রস্তাবদেয় দেবর লিতুন। ঘটনাটি গৃহবধূ ইভার শাশুড়ি আছ করতে পেরে তার ছেলে মোস্তাফিজার কে ঘটনাটি প্রকাশ করে দিলে ইভা কে তার বাবার বাড়ি ঠাকুরগাঁও পাঠিয়ে দেয়। সেখানে দু’বছর অবস্থান করার পর গত বৃহস্পতিবার ৫ই জানুয়ারি গৃহবধূ ইভা দুপুরের দিকে দেবর লিতুনের বাসার সামনে বিয়ের দাবিতে অনশনে বসে গৃহবধূ ইভা। বিয়ের দাবি তো বসা ইভা সাংবাদিকদের জানান আমার সংসার ভেঙ্গেছে আমার দেবর নিতুন আমাকে বিয়ে না করে তাহলে এখানেই আমি আত্মহত্যা করব বলে ঘোষণা দেয় গৃহবধূ ইভা।

এ ঘটনায় গত শুক্রবার দুপুরে বাদী হয়ে প্রতারক দেবর লিতুনের বিরুদ্ধে বদরগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেন গৃহবধূ ইভা মন্ডলপাড়া গ্রামের কয়েকজন প্রত্যক্ষদর্শী নারী-পুরুষ জানান, হাড় কাঁপানো শীতকে উপেক্ষা করে ইভা তার দেবর লিতুনের বাড়ির মূল গেটের সামনে বসে আছে। গতরাত দশটার দিকে ঘটনা স্থলে গিয়ে দেখা যায় নতুনের বাড়ির মূল গেট বন্ধ গেটের সামনে গৃহবধূর ও তার নয় বছরের শিশু সন্তানকে নিয়ে কনকনে শীতে কাঁপতে ছিল। শনিবার দুপুরে দেখা যায় বাড়ির মূল গেট বন্ধ গেটের সামনে এখনো গৃহবধূর শিশুটিকে নিয়ে বিয়ের দাবিতে অনশন করছেন। ঘটনাস্থলে গৃহবধূ বলেন, গতকাল থেকে আমাকে বিভিন্নভাবে টাকার লোভ দেখানো হচ্ছে। আমি বিয়া ছাড়া এখান থেকে যাব না বলে জানান।এ ঘটনায় বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি হাবিবুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। তারা পারিবারিকভাবে বসতে চেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *