মোঃ মোমিন ইসলাম সরকার দেবীগঞ্জ পঞ্চগড় প্রতিনিধি।
পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় জব্দকৃত প্রায় আড়াই লক্ষ টাকার মাদক দ্রব্য জব্দের মামলায় এক নারী ইউপি সদস্যসহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ শুক্রবার (০২ জুন) বিকেলে সকল আইনি প্রক্রিয়া শেষে তাদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, আটোয়ারী উপজেলার ধামোর ইউনিয়নের পূর্ব পাড়া পুরান আটোয়ারীর গিরাগাঁও গ্রামের দীপক সরকারের স্ত্রী ৭,৮ ও ৯ নং সংরক্ষীত আসনের নারী ইউপি সদস্য ময়না রানী (২৭), পুরাতন আটোয়ায়ীর মানিক সরকারের ছেলে রিদয় সরকার (২২)। তবে এ ঘটনায় দায়ের কৃত মাদক মামলার প্রধান আসামী একই এলাকার এরশাহ হোসেনের ছেলে মাদক ব্যবসায়ী আমির হোসেন (৩০) পলাতক রয়েছে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গত বুধবার (৩১ মে) গভীর রাতে অভিযান পরিচালনা করে থানা পুলিশ। এসময় মাদক ব্যবসায়ী আমির হোসেনের বাড়িতে পুলিশ উপস্থিত হলে স্থানীয়দের সহায়তায় নারী ইউপি সদস্য ময়না রানী পুলিশকে অবরুদ্ধ করে বাঁধা প্রদান করে। একসময় কৌশলে আমির পালিয়ে গেলে পুলিশ তার বাড়ি থেকে একটি ব্যাগ থেকে ২০ গ্রাম হেরোইন, ৯০ পিছ বুপিন রফিন ইনজেকশন ও ১৫ পিছ ইয়াবা জব্দ করে। পরে ইউপি সদস্যসহ উপস্থিত সকলে সটকে পড়লে বৃহস্পতিবার (০১ জুন) সকালে পুলিশ আটোয়ারী থানায় আমির হোসেনকে প্রধান আসামী করে সরকারি কাজে বাঁধা প্রদান করায় নারী ইউপি সদস্য ময়না রানীকে দ্বিতীয় আসামী করে ১৪ জনের নাম উল্লেখ করে একটি মাদক মামলা দায়ের করে।

একই দিন বৃহস্পতিবার (০১ জুন) গভীর রাত পর্যন্ত পুলিশ অভিযান চালিয়ে তাদের দুজনকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। তবে এ ঘটনায় অপর আসামীরা পলাতক রয়েছে।

ইউপি সদস্য ময়না রানীকে মাদক মামলায় গ্রেফতার হওয়ার বিষয়ে

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করতে গেলে ইউপি সদস্যসহ স্থানীয়রা পুলিশের কাজে বাঁধা প্রদান করে মাদক ব্যবসায়ী আমিরকে পালাতে সহায়তা করে। সরকারি কাজে বাঁধা প্রদান করে ১৪ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করা হয়। এদিকে নারী ইউপি সদস্যসহ দুইজনকে গ্রেফতারের পর আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়। এ ঘটনায় অপর আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। জব্দকৃত মাদক দ্রব্যের বাজার মূল্য প্রায় আড়াই লক্ষটাকা ধরা হয়েছে বলে আরো জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *