নিজস্ব প্রতিবেদকঃ- বগুড়ায় সড়ক দুর্ঘটনা রোধ, থ্রি-হুইলার, হাইওয়ে ট্রাফিক ব্যবস্থাপনা ও আইন শৃংঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা করা হয়েছে।

বগুড়া হাইওয়ে পুলিশের উদ্যোগে গত (১ ডিসেম্বর) বৃহস্পতিবার সকাল ১০টার দিকে শহরের উপশহর পুলিশ সুপারের কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টাস ঢাকা (পশ্চিম বিভাগ) এর ডিআইজি মো. মোজাম্মেল হক বিপিএম (বার) পিপিএম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সড়ক দুর্ঘটনা রোধে আইন-শৃঙ্খলা বানিহীর পাশাপাশি পরিবহন মালিক শ্রমিকদেরও সহযোগিতা করতে হবে। সড়কে বিভিন্ন কারণে দুর্ঘটনা ঘটে থাকে। এ সব ঘটনা রোধে সাধারণ জনগণসহ পরিবহন শ্রমিকদের সচেতন হতে হবে।

বিশেষ করে গাড়ী চালকদের সাবধানতার সহিত গাড়ী চালাতে হবে। বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সমন্বয়ে আমরা নিরাপদ সড়ক উপহার দিতে চাই। আর এ জন্য প্রয়োজন চালকদের নিয়ে বেশি বেশি প্রশিক্ষণ করা। প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ চালক গড়ে তোলা সম্ভব।

তিনি আরো বলেন, নিরাপদ সড়ক উপহার দিতে হাইওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে। সকল প্রকার সড়ক দুর্ঘটনা রোধে বিভিন্ন প্রচার-প্রচারনা, ব্যানার, ফেস্টুন ও সচেতনতামূলক লিফলেট বিতরণসহ নানাভাবে কাজ করছে হাইওয়ে পুলিশ। পরিবহন মালিক-শ্রমিকদের নিয়েও হাইওয়ে পুলিশের সভা-সেমিনার অব্যাহত রয়েছে।

বগুড়া হাইওয়ে পুলিশ সুপার মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. ফয়জুর রহমান, রংপুর হাইওয়ে সাকের্লের জাহিদুর রহমান চৌধুরী, বগুড়া সার্কেলের হরেশ্বর রায়সহ হাইওয়ে পুলিশের কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠান শেষে ডিআইজি মো. মোজাম্মেল হককে বগুড়া হাইওয়ের পুলিশের পক্ষ থেকে সম্মননা ক্রেস্ট প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *