অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে বর্ণাঢ্য আয়োজনে খুলনা মহানগর আওয়ামীলীগের সুযোগ্য সভাপতি খুলনা সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র তালুকদার আব্দুল খালেক এর দিকনির্দেশনা মোতাবেক 23 নং ওয়ার্ড আওয়ামী লীগ এর সুযোগ্য সাধারণ সম্পাদক জনাব ফয়েজুল ইসলাম টিটো এর সার্বিক তত্ত্বাবধান ও ব্যবস্থাপনায় সুদক্ষ ও সুপরিচিত নাট্য নির্দেশক মঞ্চপ্রসূন রেপার্টরী থিয়েটার খুলনা এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এর অভিনয় নির্দেশনায় খুলনা রয়েল চত্বর প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো পারফরম্যান্স আর্ট “স্বপ্নপূরণ”।

উক্ত শিল্প কার্যক্রমে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার উন্নয়নমূলক সকল কার্যক্রম এবং বাঙালির গৌরব অর্জন পদ্মাসেতু পারফরমেন্স আর্ট এর মাধ্যমে তুলে ধরা হয়।
উক্ত পারফরম্যান্স আর্টে মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে মাননীয় প্রধানমন্ত্রীর গৃহীত উদ্যোগ আশ্রয়ন প্রকল্প, সারাদেশে মডেল মসজিদ নির্মাণ, ডিজিটাল বাংলাদেশ এবং পদ্মা সেতু সহ অন্যান্য অনেক বিষয় শিল্পীরা তাদের নিজস্ব আঙ্গিকে দর্শকদের সামনে উপস্থাপন করেন।

সকাল 10 ঘটিকায় অনুষ্ঠানটি উদ্বোধন করেন 23 নং ওয়ার্ড আওয়ামী লীগ খুলনা মহানগর খুলনা শাখার সাধারণ সম্পাদক জনাব ফয়েজুল ইসলাম টিটো, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, মাননীয় মেয়র খুলনা সিটি কর্পোরেশন খুলনা।
এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা রাজেন্দ্র প্রসাদ চক্রবর্তী, বীর মুক্তিযোদ্ধা বজলুর রশিদ আজাদ এবং নাট্যনির্দেশক তপু চক্রবর্ত্তী সহ অন্যান্য অনেকে।

মঞ্চপ্রসূন রেপার্টরী থিয়েটার এবং নাট্যনির্দেশক তপু চক্রবর্ত্তীর প্রশংসা করে জনাব ফয়েজুল ইসলাম টিটো বলেন, অনুষ্ঠানটি সত্যিই অনেক গৌরবময় এবং চমকপ্রদ হয়েছে এবং তিনি তবু চক্রবর্ত্তীর দক্ষতার প্রশংসা করে বলেন তার দক্ষতাকে বিশ্বসমাজে তুলে ধরার জন্য।

উক্ত অনুষ্ঠানের মাধ্যমে তরুণ প্রজন্মের অনেকেই বলেন তারা এই অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের ইতিহাস সংস্কৃতি এবং গৌরবময় অর্জন সম্পর্কে জানতে পেরে আনন্দিত এবং গর্বিত।

পারফরমেন্স আর্ট প্রদর্শনীর পরে সকল শিল্পী খুলনা শহরে রেলী করে তাদের আয়োজন সমাপ্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *