আব্দুস সবুর(বালিয়াডাঙ্গী)ঠাকুরগাঁওঃ
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহা. যোবায়ের হোসেন সম্প্রতি বদলি হয়েছেন।
২৫ জুলাই রবিবার দুপুর ১২ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে তাকে বিদায় সংর্বধনা জানানো হয়।
বিদায় সংর্বধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজলা পরিষদ চেয়ারম্যান আলী আসলাম জুয়েল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামীলীলের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক জুলফিকার আলী, বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ ওসি খায়রুল আনাম।
এসময় আরও বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া পারভিন। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান, উপজেলা কৃষি অফিসার সুবোধ চন্দ্র রায়, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা সাহারা বানু, ইউএনও’র সহধর্মিনী মোছাঃ মমতাজ মহল, বালিয়াডাঙ্গী টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ সাদেকুল ইসলাম।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন- উপজেলা সহকারী শিক্ষা অফিসার আজমল হক রয়েল।
বিদায় বেলায় আবেগঘন বক্তব্য দেন ইউএনও মোহা. যোবায়ের হোসেন। এসময় তিনি উপজেলার উন্নয়নমূলক কর্মকাণ্ড ও স্থানীয়দের ভালোবাসার বিষয়টি তুলে ধরে তিনি বলেন প্রায় দুই বছর দুই মাস বালিয়াডাঙ্গী উপজেলায় ইউএনও হিসেবে দায়িত্ব পালন শেষে বদলিজনিত কারণে বিদায় নিলাম। চাকরির বহুমাত্রিকতার কারণে অনেক মানুষের অনেক প্রত্যাশা ছিল। তাই বিদায় বেলায় অনেক কিছু করতে না পারার অনুভূতি আমাকে আচ্ছন্ন করে আছে। অনেক কাজ করার ছিল। হয়তো বেশির ভাগই সম্ভব হয়নি। তবে কিছু কাজের কথা আলাদাভাবে অনেকদিন মনে থাকবে।
ইট,সিমেন্ট, কাঠ ও পাথরের বাইরেও এই সৃষ্টিগুলোর পেছনে ছোট ছোট গল্প ছিল। ভুল ছিল, ভ্রান্তি ছিল, আবেগ ছিল, ভালোবাসা ছিল। সেই সঙ্গে ছিল অনেকের আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতা।
তিনি আরও বলেছেন, দুই বছরে অনেক ঋণ আমার প্রিয় সহকর্মী, জনপ্রতিনিধি, সাংবাদিক সহ বালিয়াডাঙ্গী উপজেলাবাসীর কাছে জমা হয়েছে। আলাদাভাবে কাউকে ধন্যবাদ জানিয়ে ছোট করতে চাই না। চলার পথে ভুলভ্রান্তিগুলো ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সরকারি চাকরিতে বদলি-বিদায় স্বাভাবিক বিষয়। তারপরও কষ্ট লেগেছে। তবে বিদায় আছে বলেই কিন্তু মানুষের ভালোবাসা অনুভব করার সুযোগ হলো।
পরে তাকে ফুলের তোরা ও ক্রেস প্রদান করে বিদায় সংবর্ধনা জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *