মোঃ আব্দুস সবুর(বালিয়াডাঙ্গী) ঠাকুরগাঁওঃ
ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় বিষপানে বিথী আক্তার (১৪) নামে এক স্কুল ছাত্রীর আত্বহত্যা করেছে।শনিবার ২ জুলাই বিকেলে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ঔ স্কুল ছাত্রীর মৃত্যু হয়।

নিহত বিথী আক্তার উপজেলার ৩ নং ধনতলা ইউনিয়নের ভান্ডারদহ গ্রামপাড়া গ্রামের কাইয়ুম আলীর মেয়ে এবং ভান্ডারদহ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, একই ইউনিয়নের সুভানপাড়া গ্রামের শাহাজত আলীর ছেলে সুমন ইসলাম (৩২) এর সাথে মৃত বিথী আক্তারের বড় বোনের পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে বিথী আক্তারের সাথে তার দুলাভাই সুমন এর সাথে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। বর্তমানে সুমন দুই সন্তানের জনক। কিছুদিন আগে বিথী আক্তার তার দুলাভাই সুমন এর সাথে পালিয়ে যায়।

পরে ধনতলা ইউনিয়নের চেয়ারম্যান ছেলের সাথে যোগাযোগ করে ঢাকা থেকে তাদের দুই জনকে ফিরিয়ে আনা হয় এবং ইউনিয়ন পরিষদে সালিশ মিমাংসা মাধ্যমে বিথীকে তার বাবা-মায়ের কাছে এবং সুমনকে সংসার করার জন্য তার বাবা মার কাছে ফেরত দেওয়া হয়। তারপর থেকে বিথী বাড়িতে থাকতে চাইতো না সে তার দুলাভাইয়ের কাছে যাওয়ার জন্য উন্মাদ হয়ে পড়ত। ঘটনার দিন গতকাল শনিবার দুপুরের পড়ে বিথী আক্তার বিষপান করলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিথীর মৃত্যু হয়।
দুলাভাইয়ের সাথে সম্পর্ক হওয়ার কারণেই হয়তো সে বিষপান করেছে বলে ধারণা করছেন স্থানীয়রা।

এবিষয়ে জানতে চাইলে, ধনতলা ইউনিয়নের চেয়ারম্যান সমর চ্যাটার্জি নুপুর বলেন, ওই মেয়েটি কিছুদিন আগে তার দুলাভাই সুমনের সাথে পালিয়ে যায় পরে তাদের ঢাকা থেকে ডেকে এনে সালিশ মীমাংসা মাধ্যমে ছেলেকে ছেলের পরিবারে ও মেয়েকে মেয়ের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। আজ হঠাৎ শুনতেছি মেয়েটি বিষ পানে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।দুলাভাইয়ের সাথে প্রেম সম্পর্ক ঘটিত কারণে মেয়েটি আত্মহত্যা করেছে কিনা জানতে চাইলে তিনি বলেন যেহেতু আগে তার দুলাভাই এর সাথে পালিয়ে গিয়েছিল এমনটি হলেও হতে পারে। দুলাভাই ও শালীর মধ্যে সম্পর্ক না থাকলে মেয়েটি তার সাথে পালিয়ে যাবে কেন।

এ বিষয়ে জানতে মোবাইল ফোনে সুমনের সাথে একাধিকবার যোগাযোগ করা হলে তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

বিষপানে স্কুল ছাত্রীর মৃত্যুর বিষয়টি জানতে চাইলে বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল আনাম ডন বলেন, বিষপানে স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে শুনেছি। প্রেম ঘটিত কারণে আত্মহত্যার করেছে কি না এবিষয়ে এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি। তবে থানায় একটি ইউডি মামলা করা হয়েছে। পরে লাশ ময়না তদন্তের জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *