নিজস্ব প্রতিনিধিঃ আগামী ৩ ডিসেম্বর ২০২২, বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশ।

এ উপলক্ষে আগামী ১ ডিসেম্বর থেকে নগরীর ঐতিহাসিক মাদরাসা মাঠ (হাজী মুহম্মদ মহসীন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ) ব্যবহারের অনুমতি দিয়েছে জেলা প্রশাসন।

তবে তার আগেই বিভিন্ন জেলা থেকে আসা নেতাকর্মীদের বিশ্রাম ও রাতযাপনের জন্য মাঠের পাশে একটি জায়গায় গতকাল সোমবার থেকে প্যান্ডেল তৈরি করা হচ্ছিল।

আজ মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে নির্মাণাধীন এই প্যান্ডেল ভেঙে দিয়েছে পুলিশ।

নির্মাণাধীন এই প্যান্ডেলে অন্তত ৫০ হাজার নেতাকর্মীর থাকার ব্যবস্থা করা হচ্ছিল।

গণসমাবেশের সমন্বয়কারী ও বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, ১ ডিসেম্বর থেকে মাঠ ব্যবহারের অনুমতি দেয়া হলেও ওই দিন থেকে পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে। তাদের নেতা-কর্মীরা ওই দিন তো আর আসতে পারবেন না। ধর্মঘটের আগে বগুড়া ও নওগাঁ থেকে তাদের প্রায় ৪০ থেকে ৫০ হাজার নেতা-কর্মী রাজশাহীতে ঢুকবেন। তাদের মাঠেই থাকার ব্যবস্থা করা হচ্ছিল। কিন্তু আগে থেকে মাঠ না পাওয়ার কারণে তারা এই নেতা-কর্মীদের রাখার জন্য মাঠের পাশে একটা বিকল্প জায়গা করছিলেন। পুলিশ সেটাও করতে দিচ্ছে না। এটা দুঃখজনক ব্যাপার।

উল্লেখ্য, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে এবং গণবিরোধী কর্তৃত্ববাদী ফ্যাসিস্ট আওয়ামী সরকার কর্তৃক জ্বালানী তেলসহ দ্রব্য মূল্যবৃদ্ধি, সারাদেশে নেতাকর্মীদেরকে গুম, খুন ও জখমের প্রতিবাদে বিভাগীয় শহরগুলোতে ধারাবাহিক গণসমাবেশ করছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *