রাকিবুল হাসান রাফি (স্টাফ রিপোর্টার)

ভারতের বিপক্ষে অবিশ্বাস্য জয়ের ম্যাচেও প্রশ্নবিদ্ধ হলো বাংলাদেশের দুই সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম ও মাহমুদ উল্লাহ রিয়াদের ব্যাটিং। অধিনায়ক লিটন দাস আর সাকিব আল হাসানের ব্যাটে চড়ে ভালোই এগোচ্ছিল বাংলাদেশ। এই দুজনে পরপর বিদায় নেওয়ার পর উইকেটে এসে অদ্ভুত টাইপের ব্যাটিং করতে থাকেন মুশফিক-মাহমুদ উল্লাহ। পুরো ম্যাচ যেন ঝিমিয়ে পড়ে! দুজনের কেউই বিশের ঘরেও যেতে পারেননি।

 

ব্যক্তিগত জীবনে ভায়রা-ভাই মুশফিক-মাহমুদ উল্লাহ যখন উইকেটে আসেন, তখন ২৭ ওভারে জয়ের জন্য দরকার মাত্র ৯১ রান! এই টার্গেটাই কঠিন করে ফেললেন দুজনে। মুশফিকুর রহিম ৪৫ বলে ১৮ ও মাহমুদ উল্লাহ ৩৫ বলে ১৪ রানের মন্থর গতির ইনিংস খেলেন। দুজনের কেউই একটা বাউন্ডারি মারতে পারেননি। দৌড়ে রান নিতেও যে তারা খুব বেশি সফল হয়েছেন তা কিন্তু নয়। আউট হওয়ার আগে দুজনের জুটিতে এসেছে ৬৯ বলে মাত্র ৩৩ রান!

 

টপ অর্ডারে নাজমুল হোসেন শান্তও ব্যর্থতার ঝাঁপি খুলে বসেছিলেন। ইনিংসের প্রথম বলেই দীপক চাহারকে উইকেট উপহার দিয়ে ফেরেন ‘গোল্ডেন ডাক’ মেরে। তিনে নেমে এনামুল হক বিজয় দ্বিগুণের বেশি বল খরচ করে করেন ১৪ রান। মাঝে প্রাপ্তি কেবল লিটন দাস আর সাকিব আল হাসানের ৬১ বলে ৪৮ রানের কার্যকর একটি জুটি। সব চাপ সামলে দলকে অবিশ্বাস্য জয় এনে দেন মিরাজ-মুস্তাফিজ। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে চতুর্থবার দশম উইকেটে পঞ্চাশোর্ধ জুটি গড়ে জিতল কোনো দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *