আল আমিন স্বাধীন।


নওগাঁর মহাদেবপুরের নহাটা মোড়ে “রাজশাহী টু নওগাঁ মহাসড়কে নিরাপদ সড়কের দাবিতে “মাটিবাহী “অবৈধ্য ট্রাক্টর” চলাচল বন্ধের দাবিতে ফের মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

উপজেলার চৌমাশিয়া (নওহাটামোড়) তে-মাথা বাজার বাস ষ্টান্ডে সকাল ১১ টায় হেল্প লাইন হ্যালো নওগাঁ” নামক একটি সংগঠনের আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

হেল্প লাইন হ্যালো নওগাঁ’র জাকির হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কবি সাহিত্যক ও চিত্র পরিচালক আজাদুল ইসলাম আজাদ, দৈনিক প্রথম সংবাদ পত্রিকার সম্পাদক এস.এম. আজাদ হোসনে মুরাদ, চৌমাশিয়া (নওহাটামোড়) বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, প্রথম সংবাদ বন্ধু ফোরাম মান্দা উপজেলার সাধারণ সম্পাদক ও সাংবাদিক এ.বি.এম.হাবিব বিত্তম, সাংবাদিক ও হেল্প লাইন হ্যালো নওগাঁর সুইট হোসেন প্রমূখ।

বক্তারা বলেন, গত ৩ মাসের মধ্যেই শুধুমাত্র মাটিবাহী “অবৈধ্য ট্রাক্টরের” কারনে বা “মাটি না ঢেকে” বহনের কারনে নওগাঁ-রাজশাহী মহাসড়কের নহাটা মোড় বাজার টু বাবলাতলীমোড় এর মাঝে একের পর এক সড়ক দূর্ঘটনা ঘটেছে। এমনকি ইতোমধ্যেই ৪ জন শিক্ষক/শিক্ষিকা, বাবা-ছেলে ও স্বামী-স্ত্রী সহ মোট ১২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া অনেকেই আহত হয়েছেন উল্লেখ করে বক্তারা প্রশাসনের উদ্দেশ্যে বলেন, আর কত মানুষের মৃত্যু হলে এগুরুত্বপূর্ণ সড়কে চলাচলকারী অবৈধ্য যান “ট্রাক্টর” বন্ধে আইনানুগ পদক্ষেপ নিবেন। গত ৩ মাসের ভেতর অনেক মায়ের বুক খালি হয়েছে, অনেক লোকজন তার স্বজনদের হারিয়ে আর্তনাদ করেছেন তারপর আপনারা “প্রশাসন” কি কারনে মাটিবাহী “অবৈধ্য ট্রাক্টর” বন্ধের পদক্ষেপ নিচ্ছেন না। এসময় বক্তারা অতিদ্রুত গুরুত্বপূর্ন এ সড়কে অবৈধ্য ট্রাক্টর চলাচল বন্ধের জন্য প্রশাসনের প্রতি আইনানুগ পদক্ষেপ নেওয়ার দাবি জানান।

এছাড়াও নওগাঁ জেলার মধ্যে জনগুরুত্বপূর্ণ তে-মাথা “চৌমাশিয়া” নওহাটারমোড় বাজারে পথচারীদের নিরাপদে চলাচলের জন্য ওভার ব্রীজ নির্মানের দাবী করেন বক্তারা।

উল্লেখ্য- এর আগে সচেতন এলাকাবাসী ও প্রথম সংবাদ বন্ধু ফোরাম এর উদ্যোগে মাটিবাহী “অবৈধ্য ট্রাক্টর” বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছিলো, সেই কর্মসূচিতে বক্তারা ঘোষনা দিয়েছিলেন ২৬ আগষ্ট মানববন্ধন কর্মসূচি পালনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *