কামরুল হাসান , স্টাফ রিপোর্টঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস কর্তৃক আয়োজিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আওতাধীন সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট (SEDP) প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে উপজেলার মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সমন্বয়ে দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

কর্মশালায় সভাপতিত্ব করেন, মোঃ মাসুদুর রহমান উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) । সুন্দরগঞ্জ, উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় এ কর্মশালায় উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ বেলাল হোসেন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, মোঃ আব্দুল মতিন লস্কর, পরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর রংপুর অঞ্চল, রংপুর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোছাঃ রোকসানা বেগম জেলা শিক্ষা অফিসার গাইবান্ধা, মোঃ আব্দুল মমিন মন্ডল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সুন্দরগঞ্জ, মোঃ হাবিব সরকার অধ্যক্ষ সুন্দরগঞ্জ ডিড রাইটার সরকারি কলেজ, মোঃ আহসান হাবিব খোকন সাধারণ সম্পাদক সুন্দরগঞ্জ মাধ্যমিক প্রধান শিক্ষক কল্যাণ সমিতি, মোঃ মোস্তাফিজুর রহমান প্রধান শিক্ষক সুন্দরগঞ্জ আমিনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মোঃ জহুরুল হক প্রধান শিক্ষক সুন্দরগঞ্জ আব্দুল মজিদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়, মোঃ আজমল হোসেন বিদ্যালয় পরিদর্শক গাইবান্ধা। এর আগে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠ শেষে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

 

প্রধান অতিথির বক্তব্যে মোঃ আব্দুল মতিন লস্কর বলেন, একটি জাতির উন্নতির প্রধান নিয়মক হচ্ছে শিক্ষা। আমাদের দেশের বৃহৎ জনশক্তিকে বৈশ্বিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা লালন করে আমাদের সন্তানদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার দায়িত্ব নিতে হবে। বঙ্গবন্ধু চেয়েছিলেন সোনার বাংলা গড়তে। তার সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। ডিজিটাল বাংলাদেশ থেকে আজকে স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি আমরা। শেখ হাসিনা সেই স্বপ্নের প্রধান কারিগর। আগামী ৪১ সালের মধ্যে উন্নত ও শক্তিশালী বাংলাদেশ বিনির্মাণে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *