স্টাফ রিপোটারঃ
মোঃ মাহাফুজুর রহমান।।।
মিরপুর, কুষ্টিয়া।।।

কুষ্টিয়ার মিরপুরে আশ্রয়ণ প্রকল্প-৪ এর নির্মাণাধীন ঘর ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা।

সোমবার রাতে উপজেলার পোড়াদহ ইউনিয়নের চকপাড়া এলাকায় নির্মাণাধীন ঘরের মধ্যে ৩টি ঘরের পিলার ও দেয়ালের ঢালাই ভেঙে ফেলে দুর্বৃত্তরা।

দুর্বৃত্তরা আশ্রয়ন প্রকল্পের ঘর ভাঙ্গেনি ভেঙেছে অসহায় মানুষের স্বপ্ন। মঙ্গলবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।

এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নাসরিন বানু,

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হারুন অর রশিদ, পোড়াদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুকুজ্জামান জন, উপজেলা প্রকৌশলী শেখ গোলাপ আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান, মিরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাকিবুল হাসান।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, যাদের জমি ও বসতঘর নেই, এমন ব্যক্তিদের আশ্রয়ণ প্রকল্প-৪ এর অধীনে পোড়াদহ ইউনিয়নের চকপাড়া এলাকায় খাস জমি বরাদ্দ দেওয়া হয়। তাদের জন্য ঘর নির্মাণকাজ চলমান রয়েছে।এমতাবস্থায় রাতে ঘরগুলোর মধ্যে ৩টি ঘরের পিলার ও দেয়ালের ঢালাই ভেঙে ফেলে দুর্বৃত্তরা।

উপজেলা ভারপ্রাপ্ত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এই খাস জমি আগে যাদের ভোগ দখলে ছিলেন তাদের একটি দল এ কাজ করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এ ঘটনায় থানায় অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করা হয়েছে। মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হারুন অর রশিদ বলেন,

প্রধানমন্ত্রীর দেওয়া প্রকল্পের ৩টি ঘরের পিলারসহ ঢালাইয়ের কিছু অংশ ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ ঘটনায় অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে জড়িতদের শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *