মোঃ জাহিদ ইসলাম
রংপুর প্রতিনিধি

বিএনপির বিভাগীয় সমাবেশের দিন রংপুরে পাল্টা কর্মসূচি দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুর দেড়টায় নগরীন গ্র্যান্ড হোটেল মোড়ে বিএনপি কার্যালয়ের সামনে বিভাগীয় সমাবেশ করবে দলটি। একই সময়ে বিএনপির সমাবেশস্থল থেকে প্রায় এক কিলোমিটার দূরে পাবলিক লাইব্রেরি মাঠে পাল্টা সমাবেশের ডাক দিয়েছে রংপুর মহানগর আওয়ামী লীগ।

বিএনপি জানিয়েছে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলটির নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রংপুরে বিভাগীয় সমাবেশ পালনের ঘোষণা দেওয়া হয়। সমাবেশ সফল করতে এরই মধ্যে মহানগর, জেলা ও উপজেলাগুলোয় লিফলেট বিতরণ ও গণসংযোগ করেছেন বিএনপির নেতাকর্মীরা।

সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, বিশেষ অতিথি হিসেবে থাকবেন রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু ও বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আবদুল খালেক।

এ বিষয়ে সদস্যসচিব মাহফুজ উন নবী বলেন, আওয়ামী লীগ সরকারের দমন-পীড়ন ও নির্যাতনের প্রতিবাদ এবং বিদ্যুৎ, গ্যাস ও নিত্যপণ্যের দাম কমানোসহ ১০ দফা দাবিতে বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। নগরীর গ্রান্ড হোটেল মোড়ে বিএনপির অফিসের সামনে বেলা দেড়টা থেকে শান্তিপূর্ণ সমাবেশ হবে। এ জন্য দলের পক্ষ থেকে নিয়মিত লিফলেট বিতরণ ও প্রচার-প্রচারণাও চালানো হচ্ছে।

একই সময়ে নগরীর পাবলিক লাইব্রেরি মাঠে সমাবেশের ঘোষণা দিয়েছে রংপুর মহানগর আওয়ামী লীগ। সমাবেশে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য শাহজাহান খান ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুজিত রায় প্রমুখ।

রংপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম বলেন, নগরীর পাবলিক লাইব্রেরি মাঠে সমাবেশের আয়োজন করা হয়েছে। এতে কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। সমাবেশ সফল করতে এরই মধ্যে মহানগরীর প্রতিটি ওয়ার্ডে গণসংযোগ করা হয়েছে।

এদিকে আওয়ামী লীগ ও বিএনপির একই দিনে কর্মসূচি ঘিরে পুলিশ সতর্ক অবস্থানে থাকবে বলে জানিয়েছেন রংপুর মহানগর কোতোয়ালি থানার ওসি (তদন্ত) হোসেন আলী। তিনি বলেন, দুই দলের সমাবেশকে ঘিরে শনিবার রংপুর নগরী এবং এর আশপাশে ব্যাপক পুলিশ মোতায়েন থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *