সিরাজগঞ্জের রায়গঞ্জে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ শেষ হতে না-হতেই ভবনের  বিভিন্ন স্থানে ফাটল  প্রত্যায়ন নিতে মরিয়া ঠিকাদার প্রতিষ্ঠান হুমকি দিচ্ছেন বিদ্যালয় প্রধান শিক্ষককে।
জানাযায় উপজেলার ঘুড়কা ইউপির ভুইয়াগাতী  সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভবন নির্মাণের জন্য পিইডিপি -৩ প্রকল্পের আওতায় ৬১ লাখ ২৫ টাকা বরাদ্দ হয়। নির্মাণ কাজের দায়িত্ব পায় ঠিকাদার নূরুন নবী।   নিম্নমানের ইটা বালু পাথর ও নাম মত্র  সিমেন্ট ব্যবহার করায় কাজ শেষ হতে না-হতেই উঠে যাচ্ছে প্লাস্টার।অভিযোগ আছে সিডিউল  অনুযায়ী কোন কাজ করা হয়নি  সরজমিন গিয়ে দেখাযায়  ভবনের ছাদের  ও ফ্লোরের প্লাস্টার ফেটে চৌওচির হয়ে ওঠে যাচ্ছে। অপরদিকে ঠিকাদার নূরুন নবী ভবন নির্মাণের কাজ শেষ না করেই স্কুলের প্রধান শিক্ষককের কাছ থেকে প্রত্যয়ন নিতে তাকে বিভিন্ন ধরনের হুমকি দিয়ে আসছে। 
এ ব্যাপারে সংশ্লিষ্ট ঠিকাদার মোঃ নুরুন নবীর কাছে জানতে চাইলে তিনি বলেন, ভবনের কিছু কাজ বাঁকী আছে। আর জুন ফাইনালের জন্য আমি প্রত্যয়ন নিতে প্রধান শিক্ষকের কাছে গিয়ে ছিলাম। 
এ ব্যাপারে ভূঁইয়াগাঁতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি বলেন, ঠিকাদার নুরুন নবী ভবন নির্মাণে ব্যাপক নয় ছয় করেছে  । আর কাজ শেষ না করেই প্রত্যয়ন নেয়ার জন্য আমাকে বিভিন্ন ভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে।
এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন আমি আগেই শিক্ষকদের কাছ থেকে অভিযোগ পেয়েছি। কাজ শেষ না করে প্রত্যয়ন নেয়ার কোন সুযোগ নেই। আর নিম্নমানের কাজ করলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা প্রকৌশলী আতিকুর রহমান তালুকদারের কাছে জানতে চাইলে তিনি বলেন, পরিপূর্ণ কাজ শেষ না হলে আমরা বিলের ছাড়পত্র দিব না। নিম্নমানের কাজের জন্য অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
এবিষয়ে  সংশ্লিষ্ট ঠিকাদার নরুল নবী বলেন নির্মাণ কাজ চলমান রয়েছে।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *