হুমায়ূন আহমেদ
স্টাফ রিপোর্টার, আদমদীঘি বগুড়া।
বিএনপির প্রতিষ্ঠাতা স্বাধীনতার ঘোষক বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক বীর মুক্তিযোদ্ধা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার (৩০ মে) সকাল ৬ টায় আদমদীঘি উপ‌জেলা বিএনপি’র দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনিমিত কালো পতাকা উত্তোলন এবং শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ “কালো ব‌্যাচ ধারণ” করেন আদমদিঘী উপজেলায় বিএনপির সভাপতি আব্দুল মুহিত তালুকদার, আদমদী‌ঘি উপ‌জেলা বিএন‌পি র সংগ্রামী সাধারণ সম্পাদক “আবু হাসান “বুলবুল ফারুক, রিয়ন সরকার সহ উপস্থিত ছিলেন আদমদীঘি উপজেলা কার্যনির্বাহী সদস্য ও অঙ্গ সংগঠ‌নিনের নেতৃবৃন্দ । বিএনপি কর্তৃক আয়োজিত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বার্ষিকী ৪২ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বগুড়া আদমদীঘি উপজেলা বিএনপি’র দলীয় কার্যালয়ের সামনে আজ সকাল ১১ টায় এক আলোচনা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়, উক্ত দোয়া মাহফিল ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন আদমদীঘি উপজেলা বিএনপি’র সংগ্রামী সভাপতি, বগুড়া জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি ও আদমদীঘি উপজেলা পরিষদের সাবেক সফল চেয়ারম্যান জননেতা আলহাজ্ব আব্দুল মহিত তালুকদার সাহেব।এবং সঞ্চালনায় ছিলেন আদমদীঘী উপজেলা বিএনপির সংগ্রামী সাধারণ সম্পাদক আবু হাসান, বাংলাদেশ জাতীয়তাবাদী সড়ক পরিবহন শ্রমিক দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান খন্দকার মধু, সহ আরো উপস্থিত ছিলেন আদমদীঘি ছয়টি ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক সহ আদমদীঘি উপজেলার বিএনপির অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের বক্তব্যে জিয়াউর রহমানের কিছু স্মৃতিচারণ নিয়ে বলেন ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউজে কিছু সেনাসদস্যের হাতে নিহত হন সে সময়ের রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান।
১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ায় জন্মগ্রহণ করেন জিয়াউর রহমান। মাত্র ৪৫ বছর বয়সেই তিনি রাষ্ট্রপতি থাকাকালে সেনাবাহিনীর বিপথগামী সদস্যদের গুলিতে প্রাণ হারান। ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠা করেন জিয়াউর রহমান বীর উত্তম।
জিয়াউর রহমানের দুই ছেলের একজন তারেক রহমান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। আরেক সন্তান আরাফাত রহমান কোকো, যিনি ২০১৫ সালে মালয়েশিয়ায় মারা যান। বড় ছেলে তারেক রহমানের পরিবারের মতো লন্ডনেই বসবাস করছেন কোকোর পরিবার।
পরিশেষে তার আত্মার মাগফেরাত কামনা দেশমাতা বেগম খালেদা জিয়ার রোগ মুক্তির কামনা করেন এবং দেশনায়ক তারেক রহমানের সুস্বাস্থ্য কামনা করে এবং দেশ বাসীর মঙ্গল কামনা করে সকলের উদ্দেশ্যে দোয়া করেন মাওলানা মোঃ আনোয়ার হোসেন। এছাড়া ও আজ বাদ জোহর আদমদিঘী উপজেলা দলীয় কার্যালয় দুপুরের রান্না করে দলীয় নেতা কর্মীর ও অসহায় গরীব দুঃখীদের সাথে নিয়ে খাবারের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *