সাব্বির মির্জা স্টাফ রিপোর্টারঃ

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলামের ঘুষ গ্রহণের ঘটনা তদন্তের জন্য উপজেলা নিবার্হী কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে। রোববার দুপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. তমাল হোসেন এ নির্দেশ দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উক্ত উপজেলার ভূইয়াগাঁতী বালিকা উচ্চ বিদ্যালয়ে শূন্য পদ পূরনের জন্য শনিবার নিরাপত্তাকর্মী, নৈশ প্রহরী, অফিস সহায়ক ও পরিছন্নতা কর্মী পদে চারজনকে নিয়োগ দেয়া হয়। টাকার বিনিময়ে তাদের নিয়োগ দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এ নিয়োগ বাণিজ্যর প্রধান। আর এ নিয়োগে বিশেষ সহযোগিতা করেছেন ওই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা। নিয়োগ প্রক্রিয়া শেষে কাদের নিয়োগ দেয়া হয়েছে সে বিষয়ে কোন নোটিশ টাঙ্গানো হয়নি। অনিয়মে চার কর্মচারী নিয়োগ শেষে ওই শিক্ষা কর্মকর্তাকে ৫০ হাজার টাকার একটি বান্ডিল দেন প্রধান শিক্ষক ইয়াকুব আলী। এটি ঘুষ নয় সম্মানী বলে দাবি করেন ওই শিক্ষা কর্মকর্তা। এদিকে এ ঘটনা সামজিক যোগাযোগে ভাইরালও হয়ে যায়। এ বিষয়টি উদ্ধর্তন কর্তৃপক্ষের নজরে আসলে ওই কর্মকর্তার বিরুদ্ধে এ তদন্তের নির্দেশ দেয়া হয়।

এ বিষয়ে রায়গঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা তৃপ্ত কণা মন্ডল বলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. তমাল হোসেন মহোদয় আমাকে এ ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। ইতিমধ্যেই এ ঘটনার তদন্তের ব্যবস্থা নেয়া হয়েছে এবং তদন্ত শেষে প্রতিবেদন পাঠানো হবে বলে উল্লেখ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *