সিরাজগঞ্জে কয়েকদিন ধরে ঘন ঘন বিদ্যুৎ লোডশেডিং চলছে। এ লোডশেডিংয়ে বিশেষ করে শহরাঞ্চলের জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সিরাজগঞ্জের বিভিন্ন স্থানে নেসকো ও পল্লী বিদ্যুৎ এর বিদ্যুৎ সরবরাহে এ ভেলকিবাজি চলছে দীর্ঘদিন ধরে।

বিশেষ করে কয়েকদিন ধরে ঘনঘন লোডশেডিং ও প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ট হয়ে পড়েছে এবং ছোট বড় কলকারখানায় উৎপাদন হ্রাস পাচ্ছে। দিনে রাতে এ লোডশেডিংয়ে জেলা উপজেলা শহরসহ গ্রামঞ্চলের শিশু ও বৃদ্ধ মানুষ অসহ্য হয়ে পড়েছে। মধ্যরাতের লোডশেডিংয়ে শিশুদের কান্নারও রোল পড়ে যায় এ প্রচন্ড গরমে। দেশে বিদ্যুৎ সংকট না থাকলেও সিরাজগঞ্জে ঘনঘন লোডশেডিং নিয়ে জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে পল্লী বিদ্যুৎ ও নেসকোর নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা বলছেন, দেশের কয়েকটি স্থানে এখন বিদ্যুৎ উৎপাদন বন্ধ রয়েছে। এ কারণে সিরাজগঞ্জে চাহিদার তুলনায় বিদ্যুৎ সরবরাহ কম পাওয়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বিশেষ করে নেসকোর কর্মকর্তা বলছেন, সিরাজগঞ্জ শহরে বিদ্যুৎ সরবরাহ ডিভিশন ১ ও ২ মিলে ১৫ মেঘাওয়াট বিদ্যুৎ পাওয়ার কথা। সেখানে কয়েকদিন ধরে ৮ মেঘাওয়াট বিদ্যুৎ সরবরাহ পাওয়া যাচ্ছে।

এ কারণে সিরাজগঞ্জ শহর ও শহরতলী এলাকায় এ ঘন ঘন লোডশেডিং চলছে। তবে অল্পদিনের মধ্যে এ পরিস্থিতি কেটে যাবে বলে তারা আশা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *