বিশেষ প্রতিনিধি


সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে পরিষদের মাসিক সমন্বয় সভায় নিন্দা প্রস্তাব এনেছেন পরিষদের ৭ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। তাহিরপুরে ২০২১-২০২২ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো উন্নয়নের ২৫ লক্ষ টাকা ফেরৎ পাঠানো হয়। এ ঘটনায় বৃহস্পতিবার তাহিরপুর উপজেলার মাসিক সমন্বয় সভায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ তুমুল হৈচৈ ও নিন্দা প্রস্তাব এনেছেন। তাহিরপুর উপজেলা পরিষদের সদস্য বালিজুরী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজাদ হোসেন এ বিষয়ে বলেন, তাহিরপুর উপজেলায় গ্রামীণ অবকাঠামো উন্নয়নের জন্য স্থানীয় সরকার মন্ত্রনালয় হতে ৩০ শে জুনের পূর্বে ২৫লক্ষ টাকা থোক বরাদ্ধ আসে। ঐ টাকার আয়ন ব্যয়ন প্রধান কর্মকর্তা হলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান। গ্রামীণ অবকাঠামো উন্নয়নের বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান পরিষদের সদস্যদের মতামতের অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্প অনুমোদন করতে হয়। সে ক্ষেত্রে উপজেলা পরিষদ চেয়ারম্যান ২৫ লক্ষ টাকা উত্তোলনের বিষয়ে কোন ধরনের পদক্ষেপ না নেয়ায় পরিষদের সদস্যরা হতবাক হয়েছেন। যে কারণে জুন মাসের পর থেকে তাহিরপুর উপজেলা পরিষদে নিয়মিত মাসিক সমন্বয় সভা অনুষ্টিত হয়নি। বৃহস্পতিবার উপজেলা বঙ্গবন্ধু মিলনায়তনে অনুষ্টিত সমন্বয় কমিটির সভায় উপস্থিত উপজেলার ৭ টি ইউনিয়নের মধ্যে ৬ জন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ নিন্দা প্রস্তাব এনেছেন।
চেয়ারম্যান আজাদ হোসেন আরো বলেন, সমন্বয় সভা থেকে তিনি ক্ষিপ্ত হয়ে দু’বার সভাস্থল থেকে রেরিয়ে যান। পরে উপস্থিত সদস্যরা তাকে অনুরোধ করে সভায় আনা হয়। নিন্দা প্রস্তাবটি তিনি উপজেলার ৭টি ইউনিয়নের চেয়ারম্যানগণের প্রতিনিধি হয়ে কথা বলেছেন।
উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী ইউনূছ আলী বলেন,আমাদের ৭ জন চেয়ারম্যানের পক্ষ থেকে বালিজুরী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ নিন্দা প্রস্তাব এনেছেন। এ বিষয়ে আমরা সবাই একমত পোষণ করেছি। তিনি আরো বলেন,তাহিরপুর উপজেলার প্রতিটি ইউনিয়নের গ্রামীণ অবকাঠামোর রাস্তাঘাট খুবই খারাপ। বিশেষ করে উপজেলা পর্যায়ে সভা সেমিনার করার জন্য বড় একটি হল রুম নেই। এ অবস্থায় ২৫ লক্ষ টাকা ফেরৎ পাটানোর কারণে উপজেলা পরিষদ চেয়ারম্যান আমাদের নিকট তথা উপজেলাবাসীর নিকট তিনি খুবই নিন্দনীয় হয়েছেন।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবির বলেন,স্থানীয় সরকার মন্ত্রনালয় হতে আসা ২৫ লক্ষ টাকা ফেরৎ যাওয়ার বিষয়ে বৃহস্পতিবার উপজেলা মাসিক সমন্বয় কমিটির সভায় উপস্থিত ৬ জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সভায় ঘন্টাব্যাপী তুমুল হৈচৈ করেন এবং নিন্দা প্রস্তাব এনেছেন।
তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল বলেন,সরকারী ম্যানুয়েল অনুসরণ করে উপজেলা পরিষদ চলে। ২৫ লক্ষ টাকা উত্তোলনের বিষয়ে উপজেলা পরিষদের ম্যানুয়েলে পড়েনি বিধায় টাকা ফেরৎ পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *