জেলা প্রতিনিধি::
দেশের শীর্ষস্থানীয় ও জনপ্রিয় ইংরেজি দৈনিক ‘দি বাংলাদেশ টুডে’ পরিবারের অর্থায়নে সুনামগঞ্জ জেলার সুনামগঞ্জ সদর, ছাতক ও দোয়ারাবাজার উপজেলার অন্ততঃ তিন হাজার বন্যার্ত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী, সুপেয় পানি ও নগদ অর্থসাহায্য বিতরণ করা হয়েছে।

গত দু’দিন ধরে বন্যাদুর্গত মানুষের বাড়ি বাড়ি গিয়ে সহায়তা পৌঁছে দেন দি বাংলাদেশ টুডে’র সম্পাদক ও প্রকাশক ও ঢাবি শিক্ষক জোবায়ের আলম।

রান্না করা খাবার, সুপেয় পানি, নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী নিয়ে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে হাজির হন তিনি। এ সময় তার সহধর্মীনী ও এমজে ফ্যাশানের কর্ণধার মারজান জেনিফাও তার সাথে উপস্থিত ছিলেন।



অন্যান্যদের মাঝে দি বাংলাদেশ টুডে’র পক্ষ থেকে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ কাজে সহযোগিতা করেন দি বাংলাদেশ টুডে’র সহকারি ব্যবস্থাপনা সম্পাদক শহীদুল হক, মার্কেটিং বিভাগের রফিকুল ইসলাম, রকিবুল ইসলাম সোহাগ, নাঈম হাসান ও তাজিম খন্দকার, স্টাফ রিপোর্টার আশরাফুল ইসলাম, বিশেষ প্রতিবেদক মাহমুদ ও ভিডিও ইন-চার্জ নাঈম উদ্দীন সিয়াম। এছাড়াও আরিফুল ইসলাম হৃদয় ও আবির হোসেন সবার পাশে থেকে সবাইকে সার্বিকভাবে সহযোগিতা করেন।

এসময় স্থানীয়দের মাঝে ২নং নোয়ারাই ইউপি চেয়ারম্যান দেওয়ান পীর আব্দুল খালেক রাজা, ইউপি আ.লীগ সাধারণ সম্পাদক আব্দুল মুমিন, দি বাংলাদেশ টুডে’র সুনামগঞ্জ জেলা প্রতিনিধি একে মিলন আহমদ, দোয়ারাবাজার প্রেসক্লাব সভাপতি মুহাম্মদ হাবীবুল্লাহ হেলালী, ছাতক উপজেলা প্রতিনিধি আমিনুল ইসলাম আজির প্রমুখ উপস্থিত থেকে ত্রাণ বিতরণ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশেষভাবে সহযোগিতা করেন।



ত্রাণ বিতরণ-শেষে জোবায়ের আলম বলেন, ‘গত ১২২ বছরের রেকর্ড ভেঙ্গে এবার সিলেট-সুনামগঞ্জের বন্যায় এ অঞ্চলের শতকরা প্রায় ৯০ ভাগ মানুষের বসতবাড়ি, গবাদি পশু-পাখি ও মজুদ খাবারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যদি বন্যার পানিতে ভেসে গেছে। এমতাবস্থায় বহু মানুষ মানবেতর জীবনযাপন করতে বাধ্য হচ্ছেন। সরকারের একার পক্ষে এ বিশাল জনগোষ্ঠীর দায়িত্ব নেওয়াটা আসলেই কঠিন।’

এসময় তিনি সরকারের পাশাপাশি দেশের বিত্তবান মানুষদেরও এইসব বানভাসী মানুষের সহায়তার জন্য এগিয়ে আসার আহ্বান জানান। পরিশেষে তিনি ত্রাণ বিতরণে সার্বিক সহযোগিতার জন্য ছাতক পৌরসভার মেয়র আবুল কালম চৌধুরী ও নোয়ারাই ইউপি চেয়ারম্যান দেওয়ান পীর আব্দুল খালেক রাজাকে ধন্যবাদ জানান।



ত্রাণ বিতরণ কার্যক্রমে স্বেচ্ছাসেবক হিসেবে সহযোগিতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগের ছাত্র ইফতেখার বিন আলি, মহিউদ্দিন মাহি, আবুল বাশার মেরাজ, শফিকুল ইসলাম শাওন, জিসান আহমেদ শুভ্র, মুশফিকুর রহমান, আল ফাহাদ শেখ ও নাইমুর রহমান।

রাজধানী ঢাকা থেকে এই কার্যক্রমে পাশে ছিলেন দি বাংলাদেশ টুডের ব্যবস্থাপনা সম্পাদক তাপস রায় সরকার, মার্কেটিং বিভাগের মহাব্যবস্থাপক খাকী কামাল হোসেন, সহকারী ব্যবস্থাপক মনিরুজ্জামান মানিক, মানবসম্পদ ব্যবস্থাপক সামাউন বাদশা এবং অফিস সহকারী হাসানাত ঘরামী, সাখাওয়াত হোসেন মেজবাহ, মো. রনি মিয়া ও শাহজালাল আহমেদ শুভ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *