স্পোর্টস ডেস্ক:

কাতার বিশ্বকাপের প্রস্তুতিপর্বে অভিনব সব দৃশ্যের দেখা মিলছে। ড্রোনের সাহায্যে অনেক উপর থেকে বল ফেলা হচ্ছে মাঠের মাঝ বরাবর।

অত উপর থেকে আসা বল প্রথম প্রচেষ্টায় রিসিভ করা চাট্টিখানি কথা নয়। কিন্তু নেইমার জুনিয়র দেখালেন, এটা তার জন্য কোনো ব্যাপারই নয়।
২০ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপের প্রস্তুতি নিতে বর্তমানে ইতালির তুরিনে অবস্থান করছে ব্রাজিল দল। গতকাল মঙ্গলবার ছিল দলীয় অনুশীলন।

সেখানেই ৩৫ মিটার বা ১১৫ ফুট উপর থেকে আসা বল রিসিভ করে হৈচৈ ফেলে দিয়েছেন নেইমার। পিএসজি ফরোয়ার্ডের এই বল রিসিভের ভিডিও এখন সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল।
নেইমারের সঙ্গে সেই অনুশীলনে আরো ছিলেন ভিনিসিয়াস জুনিয়র, রিচার্লিসন, রাফিনহা, গ্যাব্রিয়েল জেসুস, পেদ্রো, রদ্রিগো, আন্তনি, মার্তেনেলিরা। ভিডিওতে দেখা যাচ্ছে, ড্রোনের সাহায্যে ৩৫ মিটার ওপর থেকে ফুটবল ফেলে দেওয়া হয় নিচে। নেইমার কি এত উঁচু থেকে আসা বল রিসিভ করতে পারবেন? সবাইকে তাক লাগিয়ে অবলীলায় সেই বল নিয়ন্ত্রণে নিয়ে নেন ব্রাজিল সুপারস্টার!

নেইমার এত স্বাভাবিকভাবে এক টাচে বলটা নিয়ন্ত্রণে নিয়েছেন, যেন এটা তার কাছে কোনো ব্যাপারই না। বিশ্বকাপের আগে তার এমন স্কিল মুগ্ধ করেছে সবাইকে। সতীর্থরাও সঙ্গে সঙ্গে ছুটে গিয়ে তাকে অভিনন্দন জানিয়েছেন। সবার মুখে তখন তৃপ্তির ছাপ। কারণ বিশ্বকাপের আগে দলের প্রথম অনুশীলনেই নিজের প্রস্তুতিটা ভালোভাবেই বুঝিয়ে দিয়েছেন নেইমার। তবে এদিন দলের বাকিদের চেয়ে ৩০ মিনিট আগেই উঠে যান তিনি। কারণ ফ্লাইট জটিলতার কারণে ফ্রান্স থেকে তার দলের সঙ্গে যোগ দিতে বেশি সময় লেগেছে।

আগামী শনিবার ইতালি ছেড়ে কাতারে পাড়ি জমাবে ব্রাজিল দল। সেখানে পাঁচবারের চ্যাম্পিয়নরা দুই দশকের খরা ঘোচানোর লড়াইয়ে নামবে। আগামী ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে সেলেসাওদের ‘হেক্সা’ মিশন। ‘জি’ গ্রুপে তাদের বাকি দুই সঙ্গী হলো- সুইজারল্যান্ড ও ক্যামেরুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *