বি এম আশিক হাসান, সিনিয়র রিপোর্টার
২৪আগষ্ট ২০২২ বিকালে গাজীপুরের বঙ্গতাজ অডিটোরিয়াম সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও ২১শে আগস্টে গ্রেনেড হামলার প্রতিবাদে গাজীপুর মহানগর ছাত্রলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।


আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর ২ আসনের সংসদ সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ জাহিদ আহসান রাসেল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি,বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অ্যাডভোকেট আজমত উল্লাহ খান। গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র (ভারপ্রাপ্ত) আসাদুর রহমান কিরণ,মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল,মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলিমুদ্দিন বুদ্দিন,সহ-সভাপতি অ্যাডভোকেট ওয়াজউদ্দিন,সাংগঠনিক সম্পাদক অদ্যাক্ষ.মহিউদ্দিন আহম্মেদ মহি ও কাজী ইলিয়াস আহমেদ,সদস্য রফিউদ্দিন। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,গাজীপুর মহানগর যুবলীগের ১নং যুগ্ন আহবায়ক সাইফুল ইসলাম,গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সঞ্জীব কুমার মল্লিক বাবু,মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি সেলিনা ইউনুস ,সাধারণ সম্পাদক ফাহিমা আক্তার হোসনা,গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম দ্বীপ এবং টঙ্গী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি কাজী মনজুর প্রমুখ।

গাজীপুর মহানগর ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান সরকার বাবুর সভাপতিত্বে এবং মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ মোস্তাক আহমেদ কাজলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বক্তব্যের শুরুতেই স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে। তিনি বলেন বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন ছাত্রলীগ। বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হওয়ার আগেই বঙ্গবন্ধু নিজ হাতে গড়া এ ছাত্রলীগ সংগঠন গড়ছেন। তিনি তার বক্তব্যে বলেন আজকে গাজীপুর মহানগর ছাত্রলীগ যেভাবে ঘুরে দাঁড়িয়েছে অতীতের সকল সমস্যার গ্লানি পিছনে ফেলে নতুনভাবে জেগে উঠেছে গাজীপুর মহানগর ছাত্রলীগ । ইতিমধ্যে গাজীপুর মহানগর ছাত্রলীগ স্মরণকালের সবচেয়ে বড় শোক রেলি করে প্রমাণ করেছে গাজীপুর মহানগর একটি অন্যতম শক্তিশালী সংগঠন ছাত্রলীগ। তিনি আরো বলেন আমি বিশ্বাস করি ছাত্রলীগের এই ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আগামী যে দুটি নির্বাচন রয়েছে সে দুইটি নির্বাচনে নৌকা মার্কাকে বিজয়ী করতে গাজীপুর মহানগর ছাত্রলীগ সবচেয়ে বেশি অগ্রণী ভূমিকা পালন করবে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি আরো বলেন গাজীপুর মহানগর ছাত্রলীগ যে সভা করেছে প্রত্যেকটি সভা জনসমুদ্রে পরিণত হয়েছে । আগামীতে ছাত্রলীগের মহানগরে প্রতিটি থানা ও ওয়ার্ড এবং মহানগর পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে যেসব তেগী পরিশ্রমই ছাত্ররা দলের জন্য সংগঠনের জন্য কাজ করে যাচ্ছে তাদেরকে উপযুক্ত স্থানে স্থান দেওয়ার জন্য যুব ক্রীড়া প্রতিমন্ত্রী মহানগর সভাপতি এবং সাধারণ সম্পাদককে আহ্বান জানান।

আলোচনা সভা শেষে ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু এবং সপরিবারে নিহত সকল শহীদদের এবং ২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া এবং গণ ভোজের আয়োজন কর হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *