নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ রেলওয়ের সিডিউল বিপর্যয়,একই অঞ্চলের একাধিক ট্রেনের একইদিনে ছুটিসহ একাধিক সমস্যা সমাধানে নতুন সময়সূচি নির্ধারণ করা হচ্ছে। অসময়ে ট্রেন চলাচল করার কারণে আয় কম হয়। নতুন সময়সূচিতে তা সমন্বয়ের মাধ্যমে আয় বাড়ানোর বিষয়টি বিবেচনায় নেওয়া হচ্ছে।

৫ ডিসেম্বর পশ্চিম রেলর মহাব্যবস্থাপক এ তথ্য নিশ্চিত করে৷ বলেন,আগামী বছর ২০২৩ সালে রেলের নতুন সময়সূচি আসবে, যার জন্য কাজ করছে সংশ্লিষ্ট কর্মকর্তারা।

হয়তো জানুয়ারির ১ তারিখ থেকে এ নতুন সূচিতে ট্রেন পরিচালনা করা সম্ভব হবে না। তবে জানুয়ারি মাসের মধ্যেই এটার কাজ শেষ হবে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার আরো বলেন, রেলের ২০২৩ সালের সময়সূচি নিয়ে কাজ চলছে। নতুন সময়সূচিতে কিভাবে আয় বাড়ানো যায় সে বিষয়টি দেখা হবে। একইসঙ্গে গভীর রাতের বদলে মানুষ যাতে দ্রুত ঘরে ফিরতে পারে সেটা নজরে রাখা হবে। আবার একই অঞ্চলের ২-৩ টা ট্রেন একইদিনে বন্ধ থাকে, সেটা যেন না হয় তাও খেয়াল রাখা হবে বলে জানান পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক।

তবে সময়সূচিতে নতুন কোনো ট্রেন যুক্ত হচ্ছে না বলে জানান তিনি।

যাত্রীরা বলছেন,যাত্রীদের চাহিদার কথা চিন্তা করে বিশেষ করে কোনো স্টেশনে যাত্রী বেশি, কোন রুটে যাত্রী বেশি এসব চিন্তা করে সময়সূচি নির্ধারণ করতে হবে। তা না হলে ট্রেনের পরিবর্তে যাত্রী বাড়বে বাসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *