রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু গোদাগাড়ীতে ডিজিটাল প্রিপেইড মিটার বাড়ি ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে স্থাপন বাতিলের দাবিতে মানববন্ধন সরকারি কর্মকর্তাদের মতো ইউপি চেয়ারম্যানদের অফিস করতে হবে রাজশাহীর গোদাগাড়ীতে কৃষি মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান বেলাল উদ্দীন সোহেল দুর্গাপুরে ‘মোটরসাইকেল প্রতীকে’ ভোট চেয়ে ডাবলু সরকারের গণসংযোগ  দুর্গাপুরে মোটরসাইকেল প্রতীকের নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ, এলাকায় উত্তেজনা নাচোলে রাতের অন্ধকারে ধান কেটে নিয়ে গেলো প্রতিপক্ষরা চাঁপাইনবাবগঞ্জে একজনকে উঠিয়ে নিয়ে আটকে রেখে নির্যাতন সাংবাদিকের উপর হামলা: চেয়ারম পবা উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে গেলেন চেয়ারম্যান প্রার্থী ইয়াসিন আলী ও মানজাল সাংবাদিকের উপর হামলা: চেয়ারম্যান কারাগারে দুর্গাপুরে চেয়ারম্যান প্রার্থী শরিফের নির্বাচনী প্রচারণার মাইক ভাংচুর, থানায় মামলা  স্বেচ্ছাসেবক লীগ এর নেতা রাজীবের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মানিকগঞ্জে থেকে রাজশাহী বাঘাতে গৃহবধূকে ছুরিকাঘাতের মামলার আসামি দিনমজুর। মা দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সিনিয়র স্টাফ রিপোর্টার মোঃ সুজন আহাম্মেদ  সংবাদ প্রকাশের জেরে সাইবার আইনে মামলা, প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন রাজশাহীর এয়ারপোর্ট থানার অভিযানে দুই ছাগল চোর গ্রেপ্তার শিক্ষার গুণগত মানে তুলনামূলক এগিয়ে মৌয়াগাছ বালিকা উচ্চ বিদ্যালয় শিক্ষার গুণগত মানে তুলনামূলক এগিয়ে লালদিঘী ওয়াকফ্ এস্টেট উচ্চ বিদ্যালয় শিক্ষার গুণগত মানে তুলনামূলক এগিয়ে আজাদ শালবাড়ী উচ্চ বিদ্যালয় শিক্ষার গুণগত মানে তুলনামূলক এগিয়ে দিলালপুর উচ্চ বিদ্যালয় ওমর ফারুক চৌধুরী, আসাদুজ্জামান আশাদ দুই এমপি বিপক্ষে, তবু চমক দেখালেন যুবলীগ নেতা বেলাল উদ্দীন সোহেল এডভোকেট কবীর হোসেন এর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পবা উপজেলা বিএনপি’র আলোচনা ও দোয়া মাহফিল ঝালকাঠি সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সুলতান খানের পক্ষে গণসংযোগ করেন খুলনার বরিশাল সমিতির নেতৃবৃন্দ শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি নিয়ে আসছে নতুন সিদ্ধান্ত কালিয়াকৈর উপজেলা চেয়ারম্যান প্রার্থী সেলিম আজাদ জনমত জরিপে শীর্ষে  প্রতিবন্ধী হলেও মনের শক্তি নিয়েই বেঁচে আছেন জামালপুরের মোহাম্মদ শেখ – হাকিমপুর হিলি উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনে বর্তমান চেয়ারম্যান হারুন উর রশীদকে পরাজিত করে কামাল হোসেন রাজ বেসরকারি ভাবে নির্বাচিত গোদাগাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানসহ বিজয়ী হলেন যারা  সাংবাদিক নজরুল ইসলাম জুলুর বিরুদ্ধে মাদক ব্যবসায়ীদের মানববন্ধন, ক্ষুব্ধ সাংবাদিক সমাজ

তাড়াশে শখের ঘোড়ার জন্য অন্য রকম শোক

রিপোর্টারের নাম / ২ বার দেখা হয়েছে
আপডেট রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন

 সাব্বির মির্জা স্টাফ রিপোর্টার

আব্দুল গফুর (৬০) মারা গেছেন ২১ দিন আগে। এখনও শোক কাটেনি। তার আগেই গত সোমবার (১৯ ডিসেম্বর) ওই পরিবারের শখের ঘোড়াটি চুরি হয়ে যায়। পরিবারটিতে নেমে এসেছে আরেক রকম শোক। এ দিকে আব্দুল গফুরের তিন ছেলে ও এক নাতি মিলে চুরি হওয়া শখের ঘোড়াটি উদ্ধারে প্রাণপন চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তারা ইতোমধ্যেই ঘোড়াটির বর্ণনা দিয়ে এলাকায় দু’দিন যাবত মাংকিং করে চলেছেন। সেই সাথে আব্দুল গফুরের নাতি মহশীন আলী তাঁর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ঘোড়াটির ছবি দিয়ে স্ট্যাটাস দিয়েছেন। সেখানে নানার ঘোড়াটি ফেরত পেতে পুরস্কারের ঘোষণা দিয়েছেন তিনি।

ঘটনাটি ঘটেছে, সিরাজগঞ্জের তাড়াশের বারুহাস ইউনিয়নের বস্তুল গ্রামে। যা নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে। চুরি যাওয়া ঘোড়া উদ্ধারে মাইকিং এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণার খবরটি ভাইরাল হয়ে গেছে।

মৃত আব্দুল গফুরের ছেলে মো. রফিকুল ইসলাম রফিক, রতন হোসেন ও রুবেল হোসেন জানান, তাঁর বাবা মধ্যবিত্ত ঘরের কৃষক। তিনি প্রায় ৩৫ বছর যাবত ঘোড়ায় চড়ে হাট বাজার, আত্মীয় স্বজনদের বাড়িসহ নানা কাজে চলাফেলা করতেন। কিছুদিন পরপর তার ঘোড়া বিক্রি করে আরেকটি ঘোড়া কিনতেন। ঘোড়ায় চড়া ও ভালো ভালো ঘোড়া কেনা তার শখ ছিল।

সম্প্রতি আব্দুল গফুরের সাংসারিক অবস্থা শোচনীয় হলেও আবার ১ মাস পূর্বে তিনি ৫৬ হাজার টাকা দিয়ে সাদা রংয়ের একটি ঘোড়া কিনেন। যে ঘোড়াটিতে তিনি ১৫ থেকে ২০ দিন চলাফেরা করেছেন। হঠাৎ করেই গত ১ নভেম্বর আবদুল গফুর মারা যান। মারা যাওয়ার ১৭ দিন পর তাঁর শখের ঘোড়াটি বাড়ির আস্তাবল থেকে চুরি হয়ে যায়।

আর বর্তমানে শখের ঘোড়া উদ্ধারে তাঁরা আদা জল খেয়ে নেমে পড়েছেন আবদুল গফুরের ছেলে ও নাতিরা। নাতী মহশীন আলী বলেন, নানার ঘোড়াটি ফেরত পেলে কিংবা যিনি সন্ধ্যান দিবেন তাঁকে নিজ পকেট থেকে আর্থিক পুরস্কার দেওয়া হবে।

বিষয়টি নিয়ে ওই ইউনিয়নের চেয়ারম্যান মো. ময়নুল হক জানান, মৃত আব্দুল গফুরের ঘোড়ায় চড়ার শখ এলাকার সবাই জানেন। কিন্তু তিনি হঠাৎ করেই মারা যান। আর তাঁর মারা যাওয়ার কয়েক দিনের মধ্যেই শখের ঘোড়াটি চুরি হয়ে যাওয়ায় পরিবারের লোকজন কষ্ট পাচ্ছেন। অবশ্য পুলিশ পরিদর্শক (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, থানায় এখনও কেউ কোন অভিযোগ করেনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর